ফের তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য কোচবিহারের ভেটাগুড়ি এলাকায়

দিনহাটা- দিনহাটা ১ নম্বর ব্লকের ভেটাগুড়ি এলাকার বাইশগুড়ি গ্রামে তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। বুধবার সকালে বাইশগুড়ি প্রাইমারি স্কুল সংলগ্ন এলাকা থেকে ওই বোমা উদ্ধার করে দিনহাটা থানার পুলিশ। কি করে ওই বোমা ওখানে এল তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরের দিকে ভেটাগুড়ি এলাকার বাইশগুড়ি স্কুলের পাশে একটি বোমা ফাটার শব্দ পান এলাকার বাসিন্দারা। বোমা ফাটার শব্দ শুনে এলাকার বাসিন্দারা সেদিকে এগিয়ে যান। সেখানে গিয়ে একটি তাজা বোমা তাদের নজরে আসে।

খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে যায় এবং বোমাটি উদ্ধার করে নিয়ে আসে। কিভাবে ওই বোমা ওখানে এল এবং এর সঙ্গে কারা জড়িত তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

উল্লেখ্য, এর আগেও ভেটাগুড়ি বিভিন্ন এলাকা থেকে পুলিশ বেশ কিছু তাজা বোমা উদ্ধার করেছে। গত পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই প্রথমদিকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এবং পরবর্তী সময়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে সংঘর্ষ লেগেই রয়েছে।

এই সংঘর্ষের সময় হরহামেশাই এই বোমাবাজি এবং আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়ে থাকে বলে অভিযোগ। এদিনের উদ্ধারকৃত এই বোমাটিও রাজনৈতিক কারণেই এখানে নিয়ে আসা হয়েছিল বলে অভিজ্ঞ মহল মনে করেন।