বিঘার পর বিঘা অবৈধ গাঁজা গাছ ধ্বংস করল আবগারি দপ্তর ও মাথাভাঙ্গা থানার পুলিশ

মাথাভাঙ্গা, ৯ জানুয়ারিঃ অবৈধ বিঘার পর বিঘা, আনুমানিক প্রায় ৫০ বিঘা অবৈধ গাঁজা গাছ ধ্বংস করল আবগারি দপ্তর এবং মাথাভাঙ্গা থানার পুলিশ। এদিন যৌথ উদ্যোগে মাথাভাঙা দুই নং ব্লকের নিশিগঞ্জ এক নং গ্রাম পঞ্চায়েত এলাকায় আনুমানিক প্রায় ৫০ বিঘা গাঁজা চাষ ধ্বংস করা হয়।

এই অভিযানে নেতৃত্ব দেন আবগারি দপ্তরের ডেপুটি কালেক্টর প্রবীর কুমার সাহা, মাথাভাঙার মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল, মাথাভাঙ্গা থানার আইসি তপন পাল, মাথাভাঙ্গার আবগারি আইসি দিলীপ কুমার বর্মন, নিশিগঞ্জ পুলিশ ফাঁড়ির ওসি অজয় রায় প্রমুখ। এদিন সকাল সকাল পুলিশ সহ আবগারি দপ্তরের কর্মীসহ আধিকারিকরা গাঁজা গাছ ধ্বংস করতে নামেন।

আবগারি দপ্তরের ডেপুটি এক্সেস কালেক্টর প্রবীর কুমার সাহা এবং মাথাভাঙ্গা মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল সাংবাদিকদের জানান, মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এটা ধারাবাহিক উদ্যোগ, এটা চলতেই থাকবে। তবে এই অভিযানে কোনরূপ যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য মাথাভাঙ্গা থানার আইসি তপন পালের নেতৃত্বে প্রচুর পুলিশ বাহিনী উপস্থিত থাকতে লক্ষ করা গেছে। গাজা ধ্বংস করবার সময় ট্রাক্টরও কাজে লাগাতে দেখা গেছে।

এই সময় গাঁজা চাষ করার জমি লাগোয়া স্থানগুলোতে কোনও মানুষের উপস্থিতি লক্ষ করা যায়নি। সমস্ত এলাকা জুড়ে ছিল শুনশান। পুলিশ আবগারি দপ্তরের অভিযান বড় সাফল্য বলে মনে করছে সাধারণ মানুষ। গোপন সূত্রে খবর পেয়ে আবগারি দপ্তর ও পুলিশ যৌথ উদ্যোগ নিয়ে এই অভিযানে নামেন বলে জানা যায়।