কোচবিহার

করোনা অতিমারির জেরে এবারও কোচবিহার জেলায় অনাড়ম্বর ভাবে পালিত হবে প্রজাতন্ত্র দিবস

মাথাভাঙ্গাঃ করোনার তৃতীয় ঢেউ এর জেরে নিয়ম রক্ষার প্রজাতন্ত্র দিবস পালিত হবে মাথাভাঙ্গায়। পতাকা উত্তোলন ছাড়া পুলিশ, এনসিসি, দমকল বাহিনীর কুচকাওয়াজ এবং কয়েকটি ট্যাবলো দিয়েই অনুষ্ঠান সম্পন্ন করা হবে বলে মহকুমা প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

করোনা বিধির জন্য দর্শকদেরও নিয়ন্ত্রণ করা হবে। সম্প্রতি এমনই সিধান্ত নিয়েছে মহকুমা প্রশাসন। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশের অন্যান্য অংশের সাথে মাথাভাঙাতেও জাঁকজমক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। মূলত মাথাভাঙ্গা এ’টিম মাঠে ওই অনুষ্ঠান হয়ে থাকে। অনুষ্ঠানের আগে থেকেই বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী, পুলিশ এনসিসি, দমকল কর্মীদের মহড়া শুরু হয়ে যায়। মহড়া হয় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। প্রজাতন্ত্র দিবসের দিন প্রচুর মানুষ সেখানে ভির জমায়।

করোনা অতিমারির জন্য গতবছরও প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সেভাবে কোন অনুষ্ঠান করতে পারে নি মহকুমা প্রশাসন। এবারও একই কারণে জাঁকজমকহীন ভাবেই সেই অনুষ্ঠান পালন করা হবে বলে মাথাভাঙ্গার মহকুমা শাসক অচিন্ত কুমার হাজরা জানিয়েছেন।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]