চিকিৎসক হতে চাওয়া দুঃস্থ মেধাবী ছাত্রের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন কোচবিহারের প্রখ্যাত চিকিৎসক ডাঃ সুভাষ চন্দ্র সাহা

UBG NEWS, কোচবিহারঃ চিকিৎসক হতে চাওয়া দুঃস্থ মেধাবী ছাত্রের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন কোচবিহারের প্রখ্যাত চিকিৎসক ডাঃ সুভাষ চন্দ্র সাহা ।

আজ এক ছোট্ট অনুষ্ঠানের মধ্য দিয়ে ডাক্তারিতে সুযোগ পাওয়া খোকন রায়ের হাতে প্রাথমিক ভাবে ২৫ হাজার টাকার সহযোগিতা তুলে দিল ডাঃ সুভাষ চন্দ্র সাহা ফাউন্ডেশন ট্রাস্ট ।

মেধাবী ছাত্র খোকন রায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তারি পড়বার সুযোগ পেয়েছেন। কিন্তু কৃষক পরিবারের এই ছেলের উচ্চাসা পূরণে অন্তরায় ছিল আর্থিক অনটন। সেই স্বপ্ন পূরণে বাঁধা দূর হল আজ।

জানা গিয়েছে, ছোট বেলা থেকেই খোকন রায়ের ইচ্ছে ছিল ডাক্তার হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করা। ছোটবেলা থেকেই খোকনের এই ইচ্ছে পূরণে সমান্তরাল ভাবে তার পাশে ছিলেন গৃহ শিক্ষক দিলিপ হাজরা। এতদিন ধরে খোকনের পাশে থেকে তার পড়াশোনা ও মনোবল বৃদ্ধিতে একাগ্রচিত্তে সহযোগী হয়েছিলেন দিলিপ বাবু। স্বাভাবিক ভাবেই ডাঃ সুভাষ সাহা ফাউন্ডেশন ট্রাস্টের প্রতি তাদের কৃতজ্ঞতার শেষ নেই।

ট্রাস্ট সূত্রে জানা গেছে, এম বি বি এস পড়া চলাকালীন প্রতিমাসে খোকনকে ট্রাস্টের পক্ষ থেকে ৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে । পাশাপাশি তার বইপত্র ও অন্যান্য আনুষাঙ্গিক খরচও যুগিয়ে যাবে ট্রাস্ট। এম বি বি এস পাশ করার পরেও আরও উচ্চতর শিক্ষালাভের স্বপ্ন পূরণেও তার পাশে থাকবে ডাঃ সুভাষ চন্দ্র সাহা ফাউন্ডেশন ট্রাস্ট।