ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের শেষ দিনে ছাত্রীদের হাতে সার্টিফিকেট তুলে দিলেন জেলা পুলিশ সুপার ডঃ সন্তোষ নিম্বালকর

দিনহাটাঃ শেষ হলো পাঁচদিন ব্যাপী ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের। গত পয়লা ফেব্রুয়ারি দিনহাটা শহরের বোর্ডিং পাড়া মাঠে দিনহাটা থানা ও দিনহাটা পৌরসভার যৌথ উদ্যোগে মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে সেখানে ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। বুধবার এই ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের পঞ্চম দিন অর্থাৎ শেষ দিন। আর এই দিনেই মহিলাদের আত্মরক্ষার্থে এই ক্যারাটে প্রশিক্ষণ শিবিরে আসেন কোচবিহার জেলা পুলিশ সুপার ডক্টর সন্তোষ নিম্বালকর।

এদিন প্রশিক্ষণ শেষে তিনি সকলের কোচবিহার জেলা পুলিশের তরফ থেকে তাদের হাতে সার্টিফিকেট তুলে দেন বলে জানা গেছে। এদিনের এই প্রশিক্ষণ শিবির চলাকালীন সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার মহম্মদ সানা আক্তার, দিনহাটা পৌরসভার উপ পৌর প্রধান শুভময় চক্রবর্তী, কাউন্সিলর অসীম নন্দী, বিশু ধর, ডা: পুলক আদক , দিনহাটা ব্যাবসায়ী সমিতির সম্পাদক রানা গোস্বামী, আইসি সঞ্জয় দত্ত সহ আরো অনেকে।

প্রসঙ্গত,চারিদিকে যেভাবে মহিলাদের উপর অকথ্য অত্যাচার থেকে শুরু করে শ্রীলতাহানি মতো ঘটনা ঘটে যাচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়ে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে উদ্যোগী হয়েছে কোচবিহার জেলা পুলিশ। সেইমতো দিনহাটা থানা ও দিনহাটা পৌরসভার যৌথ উদ্যোগে পাঁচ দিনব্যাপী বিনামূল্যে ক্যারাটে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়।

বিভিন্ন স্কুল ও কলেজ থেকে আগত ছাত্রীরা ছাড়াও বেশ কয়েকজন মহিলা এই ক্যারাটে প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করেন বলে পুলিশ সূত্রে জানা গেছে। মহিলাদের মধ্যে অনেকেই বলেন, রাস্তাঘাটে চলতে গেলে যেভাবে শ্লীলতাহানি সহ বিভিন্ন রকম ঘটনা মহিলাদের উপর নেমে আসছে সে জায়গায় দাঁড়িয়ে তাদের নিরাপত্তার জন্য পুলিশের এহেন উদ্যোগকে সাধুবাদ জানাই।