Ad
কোচবিহার

গীতালদহে গুলি কাণ্ডে অভিযুক্ত প্রাক্তন বিধায়ক ঘনিষ্ঠ অঞ্চল সভাপতিকে গ্রেফতার করল দিনহাটা থানার পুলিশ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

দিনহাটা, ২১ সেপ্টেম্বরঃ দিনহাটা গীতালদহে এক অঞ্চল সভাপতিকে গ্রেফতার করল পুলিশ। যা নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গীতালদহ গুলি কাণ্ডে অভিযুক্ত প্রাক্তন বিধায়ক ঘনিষ্ঠ অঞ্চল সভাপতিকে গ্রেফতার করল দিনহাটা থানার পুলিশ। মঙ্গলবার বিকালে দিনহাটা ১ নং ব্লকের বিডিও অফিস চত্বর থেকে মাফুজার রহমান নামে এক তৃণমূল কর্মীকে গ্রেফতার করে পুলিশ। যা নিয়ে ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Ad

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিনহাটা ১ নং ব্লকের সীমান্ত গ্রাম গীতালদহে প্রায়ই রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটছে। কিছুদিন আগেও গত ১৯ আগস্ট সংঘর্ষের ঘটনায় গুলির পাশাপাশি তীর ছোড়া হয়। আব্দুল জলিল নামে একজন তীর বিদ্ধ হয়। এই ঘটনায় মাফুজার রহমান সহ বেশ কয়েক জনের নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে তীর বিদ্ধ আব্দুল জলিলের ছেলে। অভিযুক্তদের বেশ কয়েকজনকে পুলিশ ইতিমধ্যেই গ্রেফতার করতে সক্ষম হলেও মাফুজার সহ বেশ কয়েকজন অধরা ছিল। এদের মধ্যে এদিন পুলিশ মাফুজার রহমানকে গ্রেফতার করে।

গীতালদহ প্রায়ই তৃণমূলের দুই পক্ষের মধ্যে রাজনৈতিক গন্ডগোলের ঘটনায় এলাকার মানুষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। প্রাক্তন বিধায়ক ঘনিষ্ঠ গীতালদহ এক অঞ্চল সভাপতি মাফুজার রহমানকে পুলিশ এদিন গ্রেপ্তার করায় খুশি বিধায়ক বিরোধী বলে পরিচিত ব্লক সভাপতির অনুগামীরা। পাশাপাশি পুলিশ গীতালদহের পরিবেশকে শান্ত করতে একের পর এক অভিযুক্তকে গ্রেফতার করতে শুরু করায় খুশী স্থানীয়রাও।

দিনহাটা থানার এক আধিকারিক জানান, ১৯ আগস্ট গন্ডগোলের ঘটনা মাফুজার রহমান নামে একজনকে এ দিন গ্রেফতার করা হয়।

এদিকে তৃণমূলের ব্লক সভাপতির অনুগামীরা জানান, গীতালদহে একমাস আগে গন্ডগোলের ঘটনায় পুলিশ এ দিন যাকে গ্রেফতার করেছে তিনি বিধায়ক ঘনিষ্ঠ। এ ছাড়াও আরও বেশ কয়েকজন রয়েছেন তারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু পুলিশ তাদের বিরুদ্ধে কিছুই করছে না।

বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া বলেন, “অভিযুক্তের তালিকায় মাফুজারের নাম ছিল পুলিশ তাকে গ্রেফতার করেছে। গিতালদহে ইতিপূর্বে একাধিক গন্ডগোলের ঘটনা ঘটেছে। প্রতিটি ঘটনায় অভিযুক্ত সকলকে পুলিশ যদি গ্রেফতার করে তাহলে ভাববো পুলিশ নিরপেক্ষ হয়ে কাজ করছে। আর যদি না করে তাহলে ভাববো পুলিশ কারো দ্বারা প্রভাবিত হয় কাজ করছে।”

আরও পড়ুন