বিধানসভা নির্বাচন ঘিরে প্রস্তুতি তুঙ্গে কোচবিহার জেলা প্রশাসনের

কোচবিহার, ১৯ জানুয়ারিঃ বিধানসভা নির্বাচনে কোচবিহার জেলা প্রশাসনের প্রস্তুতি জোর কদমে। আগামীকাল বুধবার রাজ্যে আসছেন নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। তার আগেই কোচবিহার জেলা পুলিশের সাথে নির্বাচনী ব্যবস্থাপনা নিয়ে বৈঠকে জেলাশাসক পবন কাদিয়ানের।

মঙ্গলবার কোচবিহার উৎসব অডিটোরিয়ামে জেলার বিভিন্ন সেক্টর অফিসার এবং পুলিশ আধিকারিকদের সাথে বৈঠক করে জেলা প্রশাসন। বিধানসভা নির্বাচনের আগে তাদের ট্রেনিং সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় বলে জানান জেলাশাসক। এছাড়াও অতিসংবেদনশীল কোচবিহার জেলায় কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ প্রশাসনকে তৎপর থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

প্রসঙ্গত, কোচবিহার জেলার বিভিন্ন বিধানসভা এলাকায় নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক উত্তেজনা দেখা যাচ্ছে। এরই মধ্যে দীর্ঘদিন থেকে কর্মরত একাধিক পুলিশ আধিকারিককে জেলা থেকে অন্যত্র বদলি করে দেওয়া হয়েছে, সুতরাং নতুন আধিকারিকরা জেলায় এসে জেলা বুঝতে খুব বেশী সময় ব্যয় যাতে না করে তার জন্য এই বিশেষ বৈঠক বলে প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে।

২০২১ বিধানসভা নির্বাচনে এবার পাখির চোখ। শাসক থেকে বিরোধী সকলেই এই ভোটকে নিয়ে চিন্তিত, তাই আইন-শৃঙ্খলা সুচারু রাখতে আগাম ব্যবস্থা নিচ্ছে জেলা পুলিশ প্রশাসন।