অপহরণের ছক বানচাল করল কোচবিহার জেলা পুলিশ, বিশেষ অভিযান চালিয়ে দুটি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলি সহ ছয় দুষ্কৃতিকে গ্রেপ্তার করল কোতোয়ালি থানার পুলিশ

UBG NEWS, কোচবিহার, ১৯ এপ্রিলঃ শহরের এক মদের দোকানের মালিককে অপহরণ করতে এসে পুলিশ হাতে ধরা পড়ল ৬ দুষ্কৃতি। কোচবিহার শহরের ভরত কলোনি এলাকা থেকে ওই ছয় দুষ্কৃতিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছে থেকে অত্যাধুনিক দুটি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলি সহ ২০ টি কপ সিরাপ উদ্ধার করেছে পুলিশ।

এদিন নিজের দফতরে সাংবাদিক সম্মেলন করে কোচবিহারের পুলিশ সুপার দেবাশিস ধর জানিয়েছেন, ধৃতরা হলেন বাসুদেব সরকার, বন্ধন রায়, ভারত বর্মণ, রাজেশ কুমার, সঞ্জয় পাসোয়ান, সিবম সাহু নামের ছয় যুবক। এর মধ্যে বাসুদেবের বাড়ি কোতোয়ালি থানার মাঘপালা এলাকায়।

বাসুদেব কোচবিহার শহরের ভরত কলোনি এলাকায় একটি বাড়ি ভাড়া নেয়। সেখানে এসে যোগ দেয় দিনহাটার ভারত ও রাজেশ। এছাড়াও উত্তর প্রদেশ থেকে রাজেশ কুমার ও শিবম শাহু এবং অসম থেকে সঞ্জয় পাশোয়ান নামে তিন দুষ্কৃতিকে ভাড়া করে নিয়ে আসা হয়।

পুলিশ সুপার দেবাশিস ধর বলেন, “এখনও পর্যন্ত তদন্ত করে যা পাওয়া গিয়েছে, তাতে বিভিন্ন অপরাধ মূলক কাজ করে থাকে ওই দুষ্কৃতিরা। পাচার কাজেও ওই দুষ্কৃতীরা যুক্ত রয়েছে। এছাড়াও মূলত রাজ বাড়ির কাছে একটি মদের দোকানের মালিককে অপহরণ করতে সেখানে জড়ো হয়েছিল। আগ্নেয়াস্ত্র নিয়ে আসার ক্ষেত্রে দিনহাটার একটি যোগ পাওয়া যাচ্ছে। সব মিলিয়ে আরও তদন্ত করার প্রয়োজন রয়েছে। তাই ধৃতদের পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

কোচবিহারে চতুর্থ দফায় নির্বাচন হয়েছে। পুলিশ প্রশাসন নির্বাচন সংক্রান্ত নিরাপত্তা ও আইন শৃঙ্খলার কাজে ব্যাস্ত। এই সুযোগকে কাজে লাগিয়ে দুষ্কৃতীরা ওই অপহরণের ছক তৈরি করেছিল বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। কিন্তু কোচবিহার পুলিশ সক্রিয় থাকায় ঘটনার আগেই ওই দুষ্কৃতীরা ধরা পড়ে যায়।

কোচবিহারে চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটলেও ব্যবসায়ী অপহরনের নজির খুব একটা নেই। এবার সেই অপহরণের ছক সামনে আসায় ব্যবসায়ী মহলে উদ্বেগ তৈরি হয়েছে।