কোচবিহার

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের স্বনির্ভরের লক্ষ্যে স্বনির্ভর গোষ্ঠীকে ঋণ দিলেন কোচবিহার জেলা প্রশাসন

UBG NEWS: কোচবিহার জেলার সংখ্যালঘু স্বনির্ভর গোষ্ঠী গুলিকে স্বনির্ভর করার লক্ষ্যে ঋণ প্রদানের করে তাদের সামাজিক ও আর্থিক ভাবে উন্নয়নের বার্তা দিলেন কোচবিহার সংখ্যালঘু উন্নয়ন ও বৃত্ত নিগম।

মঙ্গলবার কোচবিহারের ল্যান্সডাউন হলে জেলাশাসক পবন কাদিয়ান ১১১ টি স্বনির্ভর গোষ্ঠীর ১১৯০ জন মহিলাকে মোট ২,১৯,৯২,০০০ টাকা প্রদান করেন। এই ঋণ প্রদানের মাধ্যমে সংখ্যালঘু স্বনির্ভর গোষ্ঠী গুলি যাতে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার মাধ্যমে স্বনির্ভর হতে পারে এটাই জেলা প্রশাসনের মূল লক্ষ্য।

এই বিষয়ে স্বনির্ভর গোষ্ঠীর এক মহিলা বলেন, আজকে এখান থেকে লোন পেয়ে খুব ভালো লাগছে। আমরা কৃষিজীবী পরিবার। আমি এই টাকা দিয়ে ধানের ব্যবসা করব।

এই বিষয়ে কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান বলেন, আজকে আমরা কোচবিহার সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের পক্ষ থেকে ১১১ স্বনির্ভর গোষ্ঠীর মোট ১১৯০ জন মহিলাদের লোন দিয়েছি। এই লোনের পরিমাণ দু’কোটি টাকার ওপরে। তারা যাতে আর্থিকভাবে স্বনির্ভর হতে পারে এটাই আমাদের লক্ষ্য। সেই অনুষ্ঠানের আয়োজন এখানে করা হয়েছে।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]