করোনা রুখতে ফের মাঠে নামল কোচবিহার জেলা প্রসাসন ও পুলিশ, মাস্ক না পরায় গ্রেফতার ১১০০ জন

কোচবিহার, ০১ মেঃ  করোনার প্রকোপ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। দেশের পাশাপাশি রাজ্যেও সংক্রমণ রীতিমতো লাগামছাড়া হয়ে উঠেছে। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭ জন।

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা অতীতের সব রেকর্ড ভেঙে দিল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। যা দৈনিক মৃত্যুর নিরিখে এখনও রেকর্ড। কিন্তু এতো সবের মধ্যেও সচেতন নয় সাধারণ মানুষ। তাই ফের মাঠে নামল কোচবিহার জেলা প্রসাসন ও পুলিশ।

বুধবার কোচবিহার জেলার বিভিন্ন এলাকা থেকে মাস্ক না পরে বের হওয়া ৩০০ জন ব্যক্তিকে গ্রেফতার করলো কোচবিহার জেলা পুলিশ।

পুলিশ সুত্রে জানা গিয়েছে গত ৭ দিনে জেলা জুড়ে মাস্ক না পরে বের হওয়া মানুষদের বিরুদ্ধে অভিযান চালিয়ে  মোট ১১০০ জন কে গ্রেফতার করেছে কোচবিহার পুলিশ।

জেলা পুলিশের তরফে অভিযান চালিয়ে এর আগেও করা পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ রুখতে গত ২৪ ই এপ্রিল জারি করা এক নির্দেশিকাতে রাজ্য সরকার মাস্ক পড়া বাধ্যতামূলক বলে জানিয়েছেন।

কিন্তু সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে এক শ্রেণীর মানুষ মাস্ক না পরেই সর্বত্র ঘোরাফেরা করছেন। তাই ওইসব মানুষকে শায়েস্তা করতে জেলা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ১১০০ জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।