রক্ত দান মহৎ দান এই স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করল নব দম্পতি

ইউবিজি নিউজ, কোচবিহার, ১২ ডিসেম্বরঃ করোনা পরিস্থিতিতে এক নব দম্পতি অভিনব উদ্যোগ নিলেন। কোচবিহার শহরের ১২ নম্বর ওয়ার্ড সংলগ্ন এলাকার বাসিন্দা জয় দাস ও সুতীর্থা দাস তাঁদের বৌভাতের আসরেই রক্তদান শিবিরের আয়োজন করলেন।

বৌভাতে নব দম্পতির পাশাপাশি নিমন্ত্রিতরাও রক্তদান করেন। নব দম্পতির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহর বাসী। জয় ও সুতীর্থার এই প্রয়াস অন্যদেরও অনুপ্রাণিত করবে বলে মনে করছেন অনেকেই।

বছর খানেক আগে জয় ও সুতীর্থার বিয়ের সম্বন্ধ পাকা হয়। এরপর, জয়ের সাংবাদিক ভাই চন্দন দাসের ভাবনাকে গুরুত্ব দিয়ে এই অভিনব পরিকল্পনাটি করেন তারা। এই অভিনব উদ্যোগে নিঃশব্দে নব দম্পতির পাশে দাঁড়িয়েছিলেন জেলার অনেকেই।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহার কোতোয়ালি থানার আইসি সৌম্যজিৎ রায়, মেখলিগঞ্জের এসডিপিও চন্দন দাস সহ অনেকেই। তবে এদিন রক্তদান ছাড়াও চক্ষু পরীক্ষা শিবির ও চশমা বিতরণ অনুষ্ঠান হয়। শহরের ১২ ও ১৩ নং ওয়ার্ডের প্রায় ৭০ জনের এদিন চক্ষু পরীক্ষা ও তাদের মধ্যে যাদের যাদের প্রয়োজন, তাদের বিনামূল্যে চশমা প্রদান করা হয়।

এবিষয়ে জয় দাস বলেন, আমার ভাই পেশায় সাংবাদিক। সেই আমাকে তার এই ভাবনার কথা জানায়। আর ভাইয়ের এই ভাবনাকে গুরুত্ব দিয়ে এই পরিকল্পনাটি আমরা নিয়েছি।