কোচবিহার জেলা পুলিশের উদ্যোগে রক্তদান শিবির

UBG NEWS, মাথাভাঙ্গাঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় মাথাভাঙ্গা থানার ট্রাফিক গার্ড বগুড়া জেলা পুলিশের উদ্যোগে মাথাভাঙ্গা থানা প্রাঙ্গণে সেফ ড্রাইভ সেভ লাইফ নিরাপত্তা সপ্তাহ ২০২১ উপলক্ষে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। পাশাপাশি পথ নিরাপত্তা বিষয়ক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

এদিন এই কর্মসূচির উদ্বোধন করেন মাথাভাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্ধার্থ দর্জি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা মহাকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল, মাথাভাঙ্গা থানার আইসি বিশ্বাস শ্রয় সরকার, মাথাভাঙ্গা পৌর প্রশাসক লক্ষপতি প্রামানিক, মাথাভাঙ্গা মহাকুমা হাসপাতালে চিকিৎসক শেখর কুমার মজুমদার, মাথাভাঙ্গা থানার পুলিশের ট্রাফিক ওসি শাহ আলী ইমাম, কোচবিহার জেলার ডিএসপি ট্রাফিক প্রদীপ সরকার, কোচবিহার জেলা সদর ট্রাফিক ওসি টিকারাম শর্মা প্রমুখ।

এদিন অতিরিক্ত পুলিশ সুপার সিদ্ধান্ত দর্জি বলেন, ‘পথ নিরাপত্তা সপ্তাহ পালনের জন্য কোচবিহার জেলা পুলিশ সুপারের নির্দেশে আজ মাথাভাঙ্গা থানা প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন এবং পথ নিরাপত্তা বিষয়ক আলোচনা করা হয়। তাছাড়া কিছু মানুষকে হেলমেট প্রদান করা হয়েছে।’

তিনি গাড়ি চালকদের উদ্দেশ্যে বলেন, ‘সকলের ট্রাফিক আইন মেনে চলুন, নিজের জীবনের পাশাপাশি পরিবারের কথা ভেবে হেলমেট ব্যবহার করা এবং ট্রাফিক আইন মেনে চলা বাধ্যতামূলক। এগুলো মেনে চললে দুর্ঘটনা খুবই কম হবে।

এদিনের এই কর্মসূচিতে পুলিশ আধিকারিক, পুলিশ পার্সোনাল, সিভিক ভলেন্টিয়ার ছাড়াও বিভিন্ন মানুষজন রক্তদান শিবরে অংশগ্রহণ করেন। এই রক্তদান শিবির উপলক্ষে মাথাভাঙ্গা থানা প্রাঙ্গণের সাজো সাজো রুপ এবং জমজমাট পরিবেশ লক্ষ করা গেছে।

প্রথম নিরাপত্তা নিয়ে মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল বলেন, ‘সাবধানে চালাও জীবন বাঁচাও, মদ্যপ অবস্থায় গাড়ি চালাবেন না, গাড়ির সিট বেল্ট ব্যবহার করুন, অতিরিক্ত গতিবেগে গাড়ি চালাবেন না।’

নানা বিষয়ে মানুষকে সচেতন করার পাশাপাশি সচেতনতা প্রচার এর মধ্যে বেশ কিছু বোডিং লিফলেট লক্ষ করা গেছে যেখানে লেখা রয়েছে, ‘বাসের ছাদে চড়বেন না, গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করবেন না, মোটরসাইকেলে দুইজনের বেশি চালাবেন না, বাসে ঝুলন্ত অবস্থায় যাবেন না।’

এই সমস্ত বিভিন্ন প্রচার আজকে মাথাভাঙ্গা থানা সহ বিভিন্ন এলাকায় লক্ষ করা গেছে। এই প্রথম ব্রাম্মমান গাড়িতে আজ মাথা ভাঙ্গা থানায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।