Ad
উত্তরবঙ্গকোচবিহারদেশ

উত্তরবঙ্গকে গুরুত্ব দিচ্ছে বিজেপির কেন্দ্রীয় কমিটি, নতুন মন্ত্রীসভায় গুরুত্ব পেতে পারেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ওয়েব ডেস্ক, ৬ জুলাইঃ মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হতে চলেছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক।

জানা গিয়েছে সম্ভাব্য মন্ত্রিসভা সম্প্রসারণের ফলে মন্ত্রী হতে চলেছেন নিশীথ। এর আগে অর্জুন সিং, সৌমিত্র খাঁ-এর সঙ্গে দিল্লিতে তলব করা হয়েছিল নিশীথকে। জেপি নড্ডার সঙ্গে বৈঠক হয়েছিল উত্তরবঙ্গের এই প্রভাবশালী নেতরা। তারপর থেকেই তাঁর মন্ত্রী হওয়া নিয়ে জল্পনা চলছিল।

Ad

সুত্রের খবর, যে গত বেশ কয়েকদিন ধরেই দিল্লিতে ঘাঁটি গেড়ে রয়েছেন নিশীথ। শপথ অনুষ্ঠানের আমন্ত্রণের জন্যে অপেক্ষায় রয়েছেন তিনি। এক বর্ষীয়ান বিজেপি নেতার থেকে জানা গিয়েছে যে খুব সম্ভবত আগামীকাল অর্থাৎ, বুধবারই শপথ গ্রহণ করতে পারেন নিশীথ। যদিও রাষ্ট্রপতি ভবনের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হলে তাদের তরফে কিছু বলা হয়নি।

উল্লেখ্য, কোচবিহারের সাংসদকে মন্ত্রী করার মাধ্যমে মোদী সরকার বুঝিয়ে দিল যে উত্তরবঙ্গকে তাঁরা কতটা গুরুত্ব দিচ্ছে। বিধানসভা নির্বাচনে মমতার ঝড়ে যখন বিজেপি সেঞ্চুরি পার করতে পারেনি, তখন উত্তরবঙ্গে গড় ধরে রাখতে সক্ষম ছিল গেরুয়া শিবির। এই আবহে রাজবংশীদের বাড়তি গুরুত্ব দিতে নিশীথকে মোদী মন্ত্রী করতে চলেছেন বলে মত বিশেষজ্ঞদের। বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে জিতেছিলেন নিশীথ। তবে পরে বিধায়ক পদ থেকে পদত্যাগ করে সাংসদ পদে থেকে যান তিনি।

আরও পড়ুন