মাথাভাঙ্গায় বাইসনের তাণ্ডব, আহত ২

মাথাভাঙ্গাঃ বাইসনের হামলায় গুরুতর আহত ২ জন। ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা মহকুমার লতাপাতা গ্রাম পঞ্চায়েত এলাকার গুমানিহাট এর ময়নতলি গ্রামে। বুধবার সকাল বেলায় ওই এলাকার মানুষ বাইসনটিকে দেখতে পারেন। পরে বাইসানের হামলায় আহত হয় দুজন।

ওই খবর গোটা গ্রামে ছড়িয়ে পড়তে আতঙ্ক ছড়িয়ে এলাকায়। পরে তাদের দুজনকে উদ্ধার করে একজনকে ফালাকাটায় ও একজনকে কোচবিহার মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। পরে ওই ঘটনার খবর দেওয়া হয় বন দপ্তরে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বন বিভাগের মাথাভাঙ্গার রেঞ্জার সজল পাল, বিট অফিসার বাবলু দাস সহ অন্যান্য রেঞ্জের বনকর্মীরা।

জানা গেছে, সকাল বেলা থেকে বাইসনের তান্ডপে নাজেহাল বনকর্মী থেকে সাধারণ মানুষ। ওই ঘটনায় আহত হয়েছে দুজন ব্যক্তি। ওই ঘটনার পর প্রায় দুই ঘন্টার চেষ্টায় ওই বাইসনটিকে ঘুম পাড়ানোর গুলি করা এবং পরবর্তীতে বাইসনটিকে উদ্ধার করে জলদাপারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। এই বাইসনটিকে নিয়ে এলাকায় আতঙ্কের পাশাপাশি চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে ঘোকসাডাঙ্গা থানার পুলিশ।

এদিন এবিষয়ে মাথাভাঙ্গা বন বিভাগের রেঞ্জার সজল পাল জানান,সকাল ৭টা ১৫  নাগাদ খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বনবিভাগের কর্মীরা। এরপর প্রায় ২ ঘন্টার চেষ্টায় ঘুম পাড়ানি গুলি করে ওই বাইসনটিকে উদ্ধার করে। ওই বাইসনের হামলায় দুজন আহত হয়েছে। একজনকে ফালাকাটা এবং অপরজনকে কোচবিহারে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে বলে জানান তিনি। তবে দুজনই সুস্থ রয়েছে বলেও জানিয়েছেন তিনি।