Ad
কোচবিহার

রাজার শহর কোচবিহারে সাড়ম্বরে পালিত হলো বিশ্বকর্মা পূজা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS,কোচবিহারঃ রাজার শহর কোচবিহারে সাড়ম্বরে পালিত হলো বিশ্বকর্মা পূজা। কোচবিহার শহরের অন্যতম প্রাচীন বিশ্বকর্মা পুজো হল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা র।

তথ্য বলে, রাজ আমলে কোচবিহার পরিবহন শুরু হওয়ার সময় থেকে বিশ্বকর্মা পুজো হয়ে আসছে। পরবর্তীতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা তৈরি হওয়ার পর থেকে প্রতিবছর সংস্থার কর্মী রা পুজো করে আসছেন নিষ্ঠার সঙ্গে। বিশেষ আকর্ষণ থাকে প্রত্যেক বছর। সম্প্রতি করণা আবহের কারণে সাজসজ্জায় কিছুটা ভাটা পড়েছে।

Ad

এদিকে সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা বর্তমান চেয়ারম্যান পার্থ প্রতিম রায় নিজে উপস্থিত থেকে অঞ্জলীর মাধ্যমে পুজো সমাপ্ত করেন। চলতি বছর হেরিটেজ কোচবিহার শহর কে প্রাধান্য দিয়ে হেরিটেজ ঘোষিত বিভিন্ন স্থাপত্য কে তুলে ধরা হয়েছে। সেইসাথে বর্তমান রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প যেমন সবুজ সাথী, কন্যাশ্রী এবং লক্ষীর ভান্ডার এর 3ডি প্রোডাকশন করা হয়েছে। সন্ধ্যায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা ওয়ার্কশপ।

একইসাথে এদিন কোচবিহার জেলা পরিষদ এবং কোচবিহার পূর্ত দপ্তর এ বিশ্বকর্মা পুজো হয়। কোচবিহার প্রেসক্লাবে পূজার আয়োজন করা হয়। সাংবাদিকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশ্বকর্মা পুজো হয় কোচবিহার পৌরসভা এবং রাজ আমলের জেলা ছাপাখানা তেও। এছাড়াও বেসরকারি বাস টার্মিনাল সহ একাধিক ছোট ছোট জায়গায় পূজার আয়োজন হয়।

আরও পড়ুন