কোচবিহারবাসীর জন্য বড় ঘোষণা নিশীথ প্রামাণিকের, উচ্চপদস্থ চাকরির জন্য দুঃস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের কোচিং এর ব্যবস্থা করতে চলেছেন সাংসদ

ইউবিজি নিউজ, কোচবিহার : কোচবিহারের দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের আইএএস/ আইপিএস প্রভৃতি পরীক্ষার জন্য কোচিং করানোর বার্তা দিলেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক। সাংসদ তার জন্মদিনে একথা ঘোষণা করেন।

তিনি বলেন, কোচবিহার জেলা জুড়ে এমন বহু মেধাবী ছাত্র-ছাত্রী রয়েছে যারা অর্থের অভাবে আইএএস/ আইপিএস সহ বিভিন্ন উচ্চপদস্থ চাকরির পরীক্ষাগুলোতে সফল হতে পারেনা। তাদের দেশের রাজধানীতে নিয়ে গিয়ে সেখানে প্রয়োজনীয় কোচিংয়ের ব্যবস্থা করা হবে।

সাংসদ বলেন ,এক্ষেত্রে দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীরা সরাসরি তার সঙ্গে যোগাযোগ করতে পারেন কিংবা জেলার যারা সাংবাদিক রয়েছেন তাদের মাধ্যমেও যোগাযোগ করতে পারেন। আপাতত আইএএস/ আইপিএস প্রভৃতি চাকরির পদে পরীক্ষার জন্য কোচিং- এর ব্যবস্থা করা হচ্ছে। আগামী দিনে ডব্লিউ বি সিএস- এর মত পদের জন্য কোচিং- এর ব্যবস্থা করা হবে বলে সাংসদ জানান।

উল্লেখ্য, কোচবিহার জেলা জুড়ে বহু মেধাবী ছাত্র-ছাত্রী রয়েছে। কিন্তু উচ্চপদস্থ পরীক্ষা গুলিতে বসার জন্য যে প্রস্তুতির প্রয়োজন তার পরিকাঠামো কোচবিহার জেলায় নেই। ফলে অধিকাংশ সময়ই কোচবিহারের ছাত্রছাত্রীরা ওইসব পরীক্ষাগুলোতে সফল হতে পারে না। এটা চিন্তা করেই কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের কোচিং করানোর সিদ্ধান্ত।