Ad
কোচবিহার

মাসিক ভাতা বৃদ্ধির দাবী সহ ১২ দফা দাবিতে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে বিক্ষোভ দেখাল কোচবিহার জেলার আশা কর্মীরা

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ২৬ জুলাইঃ মাসিক ভাতা বৃদ্ধির দাবী সহ ১২ দফা দাবিতে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে বিক্ষোভ দেখাল কোচবিহার জেলার আশা কর্মীরা।

আজ জেলার বিভিন্ন এলাকা থেকে ব্যাপক সংখ্যায় আশা কর্মীরা কোচবিহার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে জমায়েত হন। পরে তাঁরা ১২ দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি মুখ্য স্বাস্থ্য আধিকারিকের হাতে তুলে দেন।

Ad

তাঁদের পক্ষ থেকে অভিযোগ করে জানানো হয়, তাঁদের বর্তমান মাসিক ভাতা মাত্র সাড়ে চার হাজার টাকা। এই দ্রব্য মূল্যের বাজারে ওই টাকায় তাঁদের সংসার চলছে না। তাই দ্রুত তাঁদের মাসিক ভাতা বাড়ানোর দাবী জানিয়েছে।

এছাড়াও স্বাস্থ্য সম্পর্কিত কাজের বাইরেও তাঁদের দিয়ে নানান ধরনের কাজ করানো হয়ে থাকে। অথচ সেই কাজের কোন পারিশ্রমিক তাঁরা পান না। এতে তাঁদের স্বাস্থ্য সম্পর্কিত কাজেও ব্যাঘাত ঘটে বলে আশা কর্মীদের ওই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। তাঁদের দাবী না মানা হলে আগামীতে তাঁরা নবান্ন অভিযানও করবে বলে হুশিয়ারি দেওয়া হয়েছে ওই সংগঠনের পক্ষ থেকে।

করোনা মহামারীতে সচেতনতা সহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন রকম কাজে যুক্ত রয়েছেন ওই আশা কর্মীরা। মূলত গ্রামীণ এলাকায় ওই আশা কর্মীদের উপড়ে সাধারণ মানুষদের অনেকটাই ভরসা করতে হয়। কিন্তু তাঁদের ওই আন্দোলন দীর্ঘ মেয়াদি চলতে থাকলে তৃণমূল স্তরে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতে সমস্যা তৈরি হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন