মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাইকেল নিয়ে কোচবিহার শহর পরিক্রমা করলেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পার্থ

ইউবিজি নিউজ ব্যুরো: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে একদিকে বৈদ্যুতিক চালিত স্কুটার করে নবান্নের পথে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তার পাশাপাশি কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পার্থ প্রতিম রায় এবং তৃণমূল কংগ্রেসের রাজ্য এসসি এসটি সেলের সম্পাদক রাহুল রায় শহর পরিক্রমা করতে বের হলেন তাদের পুরনো সাইকেল নিয়ে।

এ এক অভিনব কায়দায় প্রতিবাদ তাদের। যে হারে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছে তাতে সাইকেল ছাড়া সাধারণ মানুষের অন্যত্র উপায় নেই। একই সাথে বৃদ্ধি পাচ্ছে রান্নার গ্যাসের দাম। যার দরুন সাধারণ মধ্যবিত্ত মানুষের কপালে চিন্তার ভাঁজ আরো দৃঢ় হয়েছে।

লকডাউনের মুহূর্তগুলি এখনো মানুষ ভুলে উঠতে পারিনি। এখনো জেলার ৩২ শতাংশ মানুষ কর্মহীন। গ্রাম বাংলা ধুঁকছে। হাজার হাজার প্রতিশ্রুতি থাকা সত্ত্বেও নির্বিকার কেন্দ্রীয় সরকার।সাধারণ মানুষের বেঁচে থাকাটাই দায় হয়ে দাঁড়িয়েছে বলে দাবি করেন পার্থবাবু।

তিনি বলেন, এই কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের জন্য নয়। পুঁজিপতি শিল্পপতিদের সরকার।যারা কোটি কোটি টাকা দেশের সম্পদ লুট করে পালিয়ে যায় এই সরকার তাদের।সাধারণ মানুষের পেটে লাথি মেরে নিজেদের ট্যাক্সের টাকা পূরণ করতে মরিয়া।

২০২১ বিধানসভা নির্বাচনে সাধারণ মানুষ এদের যোগ্য জবাব দেবে। মানুষের নিত্য জীবনযাপনের ব্যবস্থাপনাকে সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত করেছে এই সরকারের বেশকিছু অর্থনীতি পরিকাঠামো। মানুষের কাছে খাওয়া নেই, কর্মসংস্থানের বালাই নেই।লাগাতার দ্রব্যমূল্য বৃদ্ধি মানুষকে ক্ষতিগ্রস্ত করছে অনেক তাই।

পেট্রোপণ্যের দব্য মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমরা অভিনব কায়দায় আরো আন্দোলন গড়ে তুলব।