Ad
কোচবিহার

কোচবিহারে বাড়ি উচ্ছেদ অভিযানের খবর পেয়ে গায়ে কেরোসিন তেল ঢেলে আত্মহত্যার চেষ্টা ৬ টি পরিবারের মহিলা সদস্যদের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

মাথাভাঙাঃ বাড়ি উচ্ছেদ অভিযানের খবর পেয়ে গায়ে কেরোসিন তেল ঢেলে আত্মহত্যার চেষ্টা ৬ টি পরিবারের মহিলা সদস্যদের। ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা ১ ব্লকের দক্ষিণ বোচাগারি গ্রামে। যার জেরে পুলিশ এবং প্রশাসনের কর্তাদের রীতিমতো হন্যে হয়ে থাকতে হয়।

জানা যায়, পুন্য বর্মণ নামে এক ব্যক্তি আদালতে মামলা করেন যে তার জমি দখল করে বাড়ি করে রয়েছে ৬ টি পরিবার। দীর্ঘদিন ধরে মামলাটি চলছিল আদালতে। এরপর আদালত রায় দেন সেই বাড়ি উচ্ছেদের। কিন্তু এর আগেও প্রশাসন বাড়ি উচ্ছেদ অভিযানে এসে ফিরে যায়। আজকেও বাড়ি উচ্ছেদের অভিযানে গেলে কান্নায় ভেঙ্গে পড়েন পরিবারের মহিলা সদস্যরা তারা গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন লাগানোর চেষ্টা করেন, পরে অন্যান্যদের চেষ্টায় আগুন লাগাতে পারেনি।

Ad

এদিকে মামলা কারী পুন্য বর্মণের দাবী, তিনি বাড়িতে ছিলেন না সেই সুযোগ নিয়ে তার সুযোগ নিয়ে ২ একর ২৮ শতক জমি যোতিন বর্মণ, কৈলাস বর্মণ, রামেস্বর বর্মণ( কুমদ বর্মণ), উপেন বর্মণ ও ভুপেন বর্মণ নামে বেশ কয়েক জন তার জায়গায় বেআইনি ভাবে বাড়ি বানিয়ে সেখানে বসতি শুরু করেছে। কিন্তু জায়গাটা সম্পূর্ণ তার। তিনি তার জায়গা কাউকে বিক্রি নি।

এদিকে উচ্ছেদ হওয়া পরিবার গুলোর দাবি, তারা টাকা দিয়ে জমি ক্রয় করে সেখানে বাড়ি বানিয়ে থাকছেন। কিন্তু তাদের ওপর এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। হাইকোর্ট থেকে রায় বেড়িয়েছে ঠিকই কিন্তু তারা তাদের এই জমিটি পুন্য বর্মণের থেকে কিনে নিয়েছেন। প্রশাসন যদি তাদের উচ্ছেদ করে তাহলে তাদের থাকার জন্য অন্য জায়গার ব্যাবস্থা করে দিক। তা নাহলে তারা কোথায় যাবে।

আরও পড়ুন