করোনা বিধিনিষেধ কে অমান্য করায় কোচবিহারে একদিনে গ্রেফতার ১৫৭

কোচবিহার করোনা আবহাওয়া চলছে, চলছে লকডাউন, করনা ভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্য সরকার সকল মানুষকে সচেতন হওয়ার আবেদন জানান। তা সত্ত্বেও কিছু কিছু মানুষের হেলদোল নেই।

অযথা মুখে মাস্ক না লাগিয়েই লোকালয়ে ঘোরাফেরা করছে। এতে ক্ষুব্ধ সাধারণ মানুষ থেকে পুলিশ প্রশাসন সকলে। করোনা বিধিনিষেধ কে অমান্য করায় আজ জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট ১৫৭ জনকে গ্রেফতার করেছে কোচবিহার জেলা পুলিশ।

অভিযোগ তাদের মুখে মাস্ক নেই, মাস্ক ছাড়াই জেলা জুড়ে শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। তাদের এই অবস্থা দেখে পুলিশ তাদের গ্ৰেফতার করে নিয়ে আসে।

পুলিশের এক আদিকারিক জানান ধৃত ব্যক্তিরদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। পুলিশের এই ভূমিকায় যথেষ্ট সন্তোষ প্রকাশ করেছেন জেলার শুভবুদ্ধি সম্পন্ন মানুষ।

মাথাভাঙ্গার বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক বিশ্বজিৎ সাহা বলেন, এই সময় মাস্ক ব্যবহার করা জরুরি, সকলেই যেন মাস্ক পড়ে থাকে তার জন্য সরকারের পাশাপাশি আমরা অনুরোধ করবো সবাই যেন মাস্ক পরে।

রেড ভলেন্টিয়ার এর মাথাভাঙ্গার কনভেনার শিক্ষক সুধাংশু প্রামানিক জানান মাস্ক পড়ার পাশাপাশি সরকারি যে সমস্ত বিধিনিষেধ আছে সেগুলোকে মান্যতা দিয়ে যত্নবান হলেই নিশ্চয়ই করোনা মোকাবেলা করা সম্ভব হবে।