Ad
কর্মখালিদেশ

মাধ্যমিক পাশে ২৫২৭১ কনস্টেবল ৬ কেন্দ্রীয় বাহিনীতে,জানুন সবিস্তারে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ব্যুরো : কেন্দ্রীয় বাহিনীতে লােক নেওয়া হবে সর্বভারতীয় ভিত্তিতে , কেশীয় মাধ্যমিক পাশা সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন সুনফ সিলেকশন কমিশনের মাধ্যমে । এজন্য প্রথনে অনলাইনে বর্ডার সিকিউরিটি ফোর্স , সেন্ট্রাল লিখিত পরীক্ষা হবে । তাতে সফল হলে শারীরিক মাপজোখ , ছেলেমেয়ের । ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স , শারীরিক সক্ষমতার পরীক্ষা ও ডাক্তারি পরীক্ষা হবে । জন্য ইন্দো – তি সীমান্ত পুলিশ , সশস্ত্র অশ্বত মাধ্যমিল্ক পাশ ছেলেমেয়েরা এই পদের জন্য আবেদন সীমা বল ও সেক্রেটারিয়েট করতে পানে ।

স্টাফ সিলেকশন কমিশন বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ), কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী (সিআইএসএফ), কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ), ইন্দো তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি) -তে কনস্টেবল (জেনারেল ডিউটি) পদে নিয়োগের জন্য এসএসসি জিডি কনস্টেবল 2021 পরীক্ষা অনুষ্ঠিত করবে ।, শশস্ত্র সীমা বল (এসএসবি), জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) এবং সেক্রেটারিয়েট সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এবং রাইফেলম্যান (জেনারেল ডিউটি) পদগুলি অসম রাইফেলসে। এসএসসি জিডি কনস্টেবল 2021 নিয়োগের জন্য বাছাই প্রক্রিয়াটিতে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিই), শারীরিক দক্ষতা পরীক্ষা (পিইটি), শারীরিক স্ট্যান্ডার্ড টেস্ট (পিএসটি), এবং বিস্তারিত মেডিকেল পরীক্ষা (ডিএমই) অন্তর্ভুক্ত থাকবে।

Ad

আবেদনকারীদের নীচে বর্ণিত সমস্ত প্যারামিটারের মধ্য দিয়ে যেতে হবে এবং কেবলমাত্র অফিসিয়াল ওয়েবসাইটে – ssc.nic.in এ আবেদন করা যাবে । আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৭ জুলাই থেকে

আগে এসএসসি কনস্টেবল (জেনারেল ডিউটি) পদগুলির জন্য বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদির ক্ষেত্রে তাদের উপযুক্ততার বিষয়ে জানা অত্যন্ত জরুরি ।

এসএসসি জিডি 2021 বয়সসীমা সীমাবদ্ধ

প্রার্থীদের 18 থেকে 23 বছরের মধ্যে হওয়া উচিত। শুধুমাত্র ম্যাট্রিক / মাধ্যমিক পরীক্ষার শংসাপত্রে লিপিবদ্ধ জন্মের তারিখ জমা দেওয়ার তারিখে উপলব্ধ সমমানের শংসাপত্র জন্মের প্রমাণ হিসাবে স্বীকৃত হবে।

উচ্চ বয়সের সীমাতে এসএসসি জিডি কনস্টেবল 2021 শিথিলকরণ : 

বিভাগ বয়স-শিথিলকরণ উচ্চ বয়সের সীমা ছাড়িয়েও অনুমোদিত
SC/ST 5 বছর
OBC 3 বছর
Ex-Servicemen হিসাবের তারিখ অনুসারে প্রকৃত বয়স থেকে মিলিটারি সার্ভিস ছাড়ের তিন বছর পর।

এসএসসি জিডি কনসিটেবল 2021 শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে ম্যাট্রিক বা দশম শ্রেণিতে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের বয়স, শিক্ষা, বর্ণ, আধিপত্য, পার্বত্য অঞ্চল, শিথিলকরণের জন্য কোনও বিভাগ, কোনও আপত্তি শংসাপত্র (এনওসি) / ডিসচার্জ সার্টিফিকেট (প্রাক্তন-সার্ভিসের ক্ষেত্রে) সম্পর্কিত স্ব-সত্যায়িত অনুলিপি সহ সমস্ত প্রাসঙ্গিক নথি / শংসাপত্র আনতে হবে ), যা সিএপিএফ বোর্ড কর্তৃক ডিএমইর সময় পরীক্ষা করা / যাচাই করা হবে।
ডকুমেন্টারি প্রমাণ দ্বারা প্রমাণ করতে সক্ষম প্রার্থীরা, যোগ্যতা পরীক্ষার ফলাফল কেটেফের তারিখের আগে বা তার আগে ঘোষণা করা হয়েছিল এবং তিনি উত্তীর্ণ ঘোষিত হয়েছেন, তাদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা বলে বিবেচিত হবে।

জাতীয়তা / নাগরিকত্ব

প্রার্থীকে অবশ্যই ভারতের নাগরিক হতে হবে। শূন্যপদগুলি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল হিসাবে নির্ভরশীল তাই প্রার্থীকে তার রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলির বিরুদ্ধে একটি আবাস / স্থায়ী আবাসিক শংসাপত্র (পিআরসি) জমা দিতে হবে।

উচ্চতা

উচ্চতা Height (in cms)
Male Female
সাধারণ, এসসি ও ওবিসি প্রার্থীরা (নীচে বর্ণিত ব্যতীত) 170 157
Relaxations:
তফসিলী উপজাতিভুক্ত সমস্ত প্রার্থীর জন্য সর্বনিম্ন উচ্চতা 162.5 150

বুক

বুক Chest (in cms)
Male Female
সাধারণ, এসসি ও ওবিসি প্রার্থীরা (নীচে বর্ণিত ব্যতীত) 80/5 N/A
Relaxations:
তফসিলী উপজাতিভুক্ত সমস্ত পুরুষ প্রার্থীর সর্বনিম্ন বুক 76/5 N/A

সুতরাং, প্রার্থীদের এসএসসি জিডি কনস্টেবল 2021 নিয়োগ প্রক্রিয়ার জন্য আবেদন করার আগে উপরোক্ত উল্লিখিত যোগ্যতার মানদণ্ডটি ভাল করে দেখার পরামর্শ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন