Ad
কর্মখালি

মাধ্যমিক পাশে রাজ্যে ২ হাজারেও বেশি গ্রামীণ ডাক সেবকে নিয়োগ ! জারি হল বিজ্ঞপ্তি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর। দীর্ঘ প্রতীক্ষার পর পোস্ট অফিসে তরফে বিপুল নিয়োগের ঘোষণা করা হল। গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ করা হবে। খালি পদ রয়েছে প্রায় ২ হাজারেও বেশি। রাজ্যের যেকোনো জেলা থেকে যেকোনো মাধ্যমিক পাশ প্রার্থী আবেদন করতে পারবেন। কীভাবে আবেদন, যোগ্যতা কি, বয়স কত লাগবে সমস্ত তথ্য বিশদে জেনে নিন।

নিয়োগ করা হবে-

Ad

পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক সার্কেল ৩ বিভাগে। মোট শূন্যপদ রয়েছে ২৩৬৭ টি। গ্রামীণ ডাক সেবকের মধ্যে নিয়োগ করা হবে ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার এবং ডাক সেবক পদে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে যেকোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ বা সমতুল্য হতে হবে। আর বাংলার ভাষার সম্পূর্ণ জ্ঞান থাকতে হবে। এছাড়া আবেদনকারীকে সাইকেল চালানো জানতে হবে।

বয়স বলা হয়েছে-

জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারের নির্দিষ্ট বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন। বয়স হিসাব হবে ২০.০৭.২০২১ তারিখ অনুযায়ী।

বেতন রয়েছে-

প্রতিদিন ৪ ঘন্টা কাজের জন্য ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে বেতন ১২,০০০ টাকা। আর ৫ ঘন্টা কাজের জন্য ১৪,৫০০ টাকা। অন্যদিকে অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার এবং ডাক সেবক পদে ৪ ঘন্টা কাজে বেতন ১০,০০০ টাকা আর ৫ ঘন্টা কাজে ১২,০০০ টাকা।
উল্লেখ্য, প্রার্থী বাছাই করা হবে মেধার ওপর ভিত্তি করে।

আবেদন পদ্ধতি-

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট https://www.appost.in/gdsonline/ এ ভিজিট করে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে ২০ জুলাই থেকে চলবে ১৯ অগাস্ট, ২০২১ পর্যন্ত।

সংরক্ষিত এবং মহিলা শ্রেণীর প্রার্থীরা বাদে সমস্ত শ্রেণীর প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি বাবদ জমা দিতে হবে।

আরও পড়ুন