কর্মখালি

রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে বিপুল কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশ হলেই করুন আবেদন

রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। সম্প্রতি রাজ্যের ডাক বিভাগ থেকে গ্রুপ-সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট এবং পোস্টম্যান পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের সমস্ত জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করার যোগ্য।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বেতন

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদে মোট শূন্যপদের সংখ্যা ৫১টি। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের থাকতে হবে বেসিক কম্পিটার কোর্সের সার্টিফিকেটও।
এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা বেতন হিসেবে দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বেতন

Ad

সর্টিং অ্যাসিস্ট্যান্ট পদে মোট শূন্যপদের সংখ্যা ২৫টি। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের যে কোনও খেলার উপর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে প্রতি মাসে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা দেওয়া হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বেতন

পোস্টম্যান পদে মোট শূন্যপদের সংখ্যা ৪৮টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের স্থানীয় ভাষা জানতে হবে। এছাড়াও আবেদনকারীদের বেসিক কম্পিটারের সার্টিফিকেট থাকতে হবে। এর সঙ্গে যারা আবেদন করবেন তাদের অবশ্যই মোটর বাইক চালকের লাইসেন্স থাকতে হবে।
এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন হিসেবে প্রতি মাসে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা দেওয়া হবে।

নিয়োগের স্থান, বয়স, আবেদন পদ্ধতি, আবেদনের সময়সীমা

ডাক বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী কলকাতা, বারাসাত, হাওড়া, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদ, আসানসোল, কাঁথি, মেদিনীপুর, তমলুক, বাঁকুড়া, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, দিনাজপুর এবং অন্যান্য জেলায় এই কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার ন্যাশনাল, ইন্টারন্যাশনাল, ইন্টার ইউনিভার্সিটি, ইন্টার স্কুলের খেলায় অংশ নেওয়া খেলোয়াড়রাও আবেদন করতে পারবেন। এই কর্মী নিয়োগ হবে স্পোর্টস কোটায়।
এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। তবে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে সরকারি নিয়মানুযায়ী নির্দিষ্ট ছাড় পাবেন।
এই পদে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের আবেদনপত্রটি রেজিস্টার পোস্ট অথবা স্পিড পোস্টের মাধ্যমে পাঠাতে হবে। সাধারণ পোস্ট, কুরিয়ার অথবা বাই হ্যান্ডে আবেদন পাঠলে সেই আবেদনপত্রটি গ্রাহ্য করা হবে না।
এই পদে আবেদন করার শেষ তারিখ আগামী ২৪ ডিসেম্বর ২০২১।

আবেদন ফি, আবেদন পাঠানোর ঠিকানা

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ফি বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীরা আবেদন পাঠাবেন এই ঠিকানায় – Chief Postmaster General, West Bengal Circle, kolkala-700 012।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]