কর্মখালি

১,০০০ পদে পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগ , জানুন বিস্তারিত

ইউবিজি নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ১,০০০ পদে নিয়োগ হতে চলেছে। সূত্রের খবর, রাজ্যে যে একাধিক নয়া থানা তৈরি হতে চলেছে, সেজন্য নিয়োগ করার পরিকল্পনা করা হচ্ছে। বিষয়টি নিয়ে রাজ্য মন্ত্রিসভায় আলোচনায় করা হয়েছে বলে সূত্রের খবর।

মঙ্গলবার রাজ্যে মন্ত্রিসভার বৈঠক হয়েছে। সূত্রের খবর, নয়া থানাগুলিতে নিয়োগ নিয়ে আলোচনা হয়েছে।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে যে আটটি থানা এবং তিনটি ফাঁড়ি তৈরির পরিকল্পনা করা হয়েছে, তাতে পূর্ণ সময় এবং আংশিক মিলিয়ে প্রায় ৮০০ শূন্যপদ তৈরি হবে। সেইসঙ্গে আরও কয়েকটি ফাঁড়িকে থানায় পরিণত করার বিষয়ে কথাবার্তা হয়েছে। সেখানেও বিভিন্ন পদমর্যাদার নিয়োগ করা হবে। সবমিলিয়ে প্রায় ১,০০০ পদে নিয়োগ করা হবে বলে সূত্রের খবর। তবে বিষয়টি নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।|

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই পশ্চিমবঙ্গ পুলিশ ৯,৭২০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কনস্টেবল, সাব-ইন্সপেক্টর-সহ একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড।

Ad

পরবর্তীকালে পশ্চিমবঙ্গ বিপর্যয় মোকাবিলা দফতরের সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের আওতায় অগ্রগামী (পশ্চিমবঙ্গ সিভিল এমার্জেন্সি ফোর্স) এবং অগ্রগামী (ওয়াটার উইং সিভিল ডিফেন্স) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

তারইমধ্যে আজ (বুধবার) পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউনিকেশনের আওতায় ওয়ারলেস অপারেটর পদে নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়েছে। যে পরীক্ষা আগামী ২১ নভেম্বর হতে চলেছে। বেলা ১২ টায় শুরু পরীক্ষা। চলবে বদুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত। পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের থেকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাচ্ছে।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]