Ad
কর্মখালিরাজ্য

এবার মিলবে চাকরি ! রাজ্যে সরকারি দফতরের শূন্যপদের তালিকা চাইল নবান্ন

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সরকারি সমস্ত দফতরের শূন্যপদের তালিকা চেয়ে পাঠিয়েছে নবান্ন। ইতিমধ্যেই এই নিয়ে বিভিন্ন দফতরে চিঠি দেওয়া হয়েছে নবান্নের তরফে। এই খবরে স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে।

জানা গিয়েছে, রাজ্য সরকার বিভিন্ন দফতরে কি পরিমান শূন্য পদ রয়েছে তা জানতে চেয়েছে সংশ্লিষ্ট দফতরগুলির কাছে। চিঠি গেছে কর্মিবর্গ এবং প্রশাসনিক দফতরেও। এই তালিকা প্রতি মাসেই পাঠাতে বলা হয়েছে।

Ad

এমনকি কোনও ব্যক্তি কর্মরত অবস্থায় মারা গেলে সেই তালিকাও পাঠাতে বলা হয়েছে। একইসঙ্গে পাঠাতে হবে অবসরপ্রপ্ত ব্যাক্তিদের তালিকাও। প্রতি মাসের ৭ তারিখের মধ্যেই এই তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আপার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট, হেড অ্যাসিস্ট্যান্ট, সেকশন অফিসার ও বিভিন্ন গ্রেডের টাইপিস্টদের বিষয়টি বিশেষভাবে উল্লেখ করা হয়েছে। দ্রুত শূন্যপদ পূরণের জন্য এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে ওই চিঠিতে জানানো হয়েছে।

বিভিন্ন দপ্তর অনেক সময় নিজেরাই সিদ্ধান্ত নিয়ে দপ্তরে বা অধীনস্থ কোনও সংস্থায় অবসরপ্রাপ্ত আধিকারিক বা কর্মীকে পুনরায় নিযুক্ত করে। এর জন্য কর্মীবর্গ ও অর্থ দপ্তরের কোনও অনুমোদন অনেক সময় নেওয়া হয় না। তাই এবার সেই কারণেই বেকারদের সুযোগ দিতে তালিকা চাইলো নবান্ন।

রাজনৈতিক মহলের মতে, মূলত যুব সম্প্রদায়ের মন জয় করতেই এই উদ্যোগ নিচ্ছে রাজ্য। এছাড়াও, নতুন কর্মী নিয়োগের মাধ্যমে কর্মসংস্কৃতি কে আরো মজবুত করতে এবার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে নবান্ন সূত্রে।

আরও পড়ুন