Ad
কর্মখালি

সুখবর! ভারতীয় রেলে ৩৩৬৬ টি শূণ্য পদে কর্মী নিয়োগ , এভাবে করুন এপ্লাই

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : পুজোর মুখে বেকাদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেল (indian railway)। দিচ্ছে শিক্ষানবীশ পদে প্রশিক্ষণের সুযোগ। যার বেশিভাগটাই নেওয়া হবে বাংলার (west bengal) জন্য।

শিক্ষানবীশ আইন ১৯৬১-র অধীনে রেলওয়ের বিভিন্ন দফতর ও ওয়ার্কশপে প্রশিক্ষণ দেওয়া হবে এই সকল শিক্ষানবীশদের।

Ad

শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণিতে ৫০ শতাংশ নম্বর পেতে হবে এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে আবেদনকারীদের।

আবেদনের সময়সীমাঃ আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। চলবে ৩ রা নভেম্বর পর্যন্ত।

বয়সসীমাঃ ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে বয়স হতে হবে আবেদনকারীদের।

কাজের ধরণঃ ট্রেড ওয়েল্ডার, ওয়্যারম্যান এবং কার্পেন্টারের জন্য স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশের প্রমাণপত্র লাগবে। এনসিভিটি/ এসসিভিটি-র নির্দিষ্ট ক্ষেত্রে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট/ আইটিআই সার্টিফিকেট প্রযোজ্য। তবে রেলওয়ের বিভিন্ন দফতরে প্রশিক্ষণ দেওয়ার পর রেলে স্থায়ী কাজ নাও মিলতে পারে। চুক্তিভিত্তিক, বিভিন্ন বেসরকারি সংস্থাতেও মিলতে পারে।

আবেদিন ফিঃ রেলওয়ে রিক্রুটমেন্ট সেল ইস্টার্ন রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে আবেদনকারীদের।। আবেদন ফি ১০০ টাকা। তবে এসসি/এসটি/পিডব্লিউডি/মহিলা আবেদনকারীদের ক্ষেত্রে বিনামূল্যেই হবে।

শূণ্যপদঃ রেলের শিক্ষানবীশ ক্ষেত্রে মোট শূণ্যপদ রয়েছে ৩৩৬৬ টি। যার মধ্যে বেশি কর্মী নেওয়া হবে বাংলার জন্যই।

শিয়ালদহ ডিভিশনঃ ১১২৩ টি পদ।হাওড়া ডিভিশনঃ ৬৫৯ টি পদ।আসানসোল ডিভিশনঃ ৪১২ টি পদ।লিলুয়া ডিভিশনঃ ২০৪ টি পদ।মালদহ ডিভিশনঃ ১০০ টি পদ।জামালপুর ডিভিশনঃ ৬৭৮ টি পদ।

আরও পড়ুন