Ad
কর্মখালি

ব্যাংকের ক্লার্ক পদে বিপুল সংখ্যক নিয়োগ, এক্ষুনি আবেদন করুন, জানুন বিস্তারিত

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : ইন্ডিয়ান ব্যাংকিং পার্সোনাল সিলেকশন (IBPS) এর মাধ্যমে ব্যাংকে বিপুল পদে ক্লার্ক নিয়োগ করা হচ্ছে। দেশজুড়ে করা হবে এই নিয়োগ। তাই ভারতের যেকোনো রাজ্য থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রচুর শূন্যপদ রয়েছে, সরাসরি অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে আগ্রহী হয়ে থাকলে বিশদে সমস্ত তথ্য জেনে নিন।

IBPS এর বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্যপদের সংখ্যা ৫৮৩০। ক্লার্ক পদে এই নিয়োগ করা হবে। যেই ব্যাংকগুলিতে নিয়োগ করা হবে: ব্যাংক অফ বরোদা, ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ মহারাষ্ট্র, কানাড়া ব্যাংক, সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাংক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, পাঞ্জাব অ্যান্ড সিন্ড ব্যাংক, ইউকো ব্যাংক এবং ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া।

Ad

শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অনুমোদিত প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাশ। এছাড়া কম্পিউটারে বেসিক দক্ষতা থাকতে হবে।
আবেদন করার জন্য জেনারেল প্রার্থীদের ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হতে হবে। SC/ST/OBC প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন। বয়স হিসাব করতে হবে ০১.০৭.২০২১ এর তারিখে।

নিয়োগ করা হবে অনলাইন পরীক্ষার মাধ্যমে। IBPS এর https://www.ibps.in/ ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনে ফরম্যাটে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। আবেদন করার শেষ তারিখ ১ অগাস্ট,২০২১। অনলাইনে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে ২৮ অগাস্ট থেকে আর মেইন পরীক্ষার ৩১ অক্টোবর।

IBPS ক্লার্ক পদে আবেদন করার জন্য সংরক্ষিত এবং অ-সংরক্ষিত দুই শ্রেণীর প্রার্থীদেরই নির্দিষ্ট আবেদন ফি জমা করতে হবে। পশ্চিমবঙ্গের মধ্যে এর পরীক্ষা কেন্দ্র রয়েছে আসানসোল, দুর্গাপুর, কলকাতা, হুগলী, কল্যাণী এবং শিলিগুড়ি।

আরও পড়ুন