Ad
আলিপুরদুয়ার

নির্ধারিত সময়ের মধ্যেই স্কুলের ত্রিতল নবনির্মিত ভবনের দ্বারোদঘাটন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

মালবাজার,১৯জানুয়ারি: নির্ধারিত সময়ের মধ্যেই মালবাজার শহরের মাল আদর্শ বিদ্যা ভবনের নবনির্মিত ত্রিতল ভবনের শুভ দ্বারোদঘাটন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ এই ভবনের দ্বারোদঘাটন করে মন্ত্রী শ্রী ঘোষ বলেন, করোনা পরিস্থিতির জন্য কয়েক মাস দেরী হলেও অত্যন্ত দ্রুততার সাথেই কাজ শেষ হয়েছে।৬ কোটি ৩৭ লক্ষ টাকা ব্যায়ে এই ভবনের কাজ শেষ করা হয়েছে।

Ad

আজ দ্বারোদঘাটনের পর এই ত্রিতল ভবনের হস্তান্তর করে দেওয়া হবে। পাশের বালিকা বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ চলছে। সেখানে ব্যয় বরাদ্দ আছে ২.৮ কোটি টাকা। এই রকম ৮টি কাজ আমাদের দপ্তর এই এলাকায় করছি। মালে একটা অডিটোরিয়াম নির্মাণের কাজ চলছে সেখানে ব্যয় বরাদ্দ আছে ৭.৯১কোটি টাকা। এই স্কুলের পুরানো ভবনটি বহু পুরানো হয়ে জীর্ন হয়ে গিয়েছিল। আমাদের দপ্তরের মাধ্যমে এই ভবনের নির্মাণ করে দেওয়া হয়েছে ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ে নেতৃত্বে এইরকম ভাবে রাজ্যে একের পর এক উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। রাজ্য এগিয়ে চলছে। উত্তর বঙ্গ এগিয়ে চলছে । রাস্তঘাট সর্বত্র কাজ চলছে। এই মুহুর্তে আমাদের কাছে সবচাইতে সমস্যা এই করোনা। করোনা মুক্ত হলেই কাজে আরও গতি আসবে। রাজ্য এগিয়ে যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২০১৮ সালের শুভ মহালয়ার দিন এই ভবনের শিলান্যাস করে ছিলেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। মাত্র ২ বছর কয়েক মাসের মধ্যেই এই সুদৃশ্য ভবনের কাজ শেষ হয়। এদিন প্রদীপ জ্বালিয়ে ও ফিতে কেটে দ্বারোদঘাটন করেন।

এদিন সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে মন্ত্রী শ্রী ঘোষ বলেন, বিরোধীরা শুধু বিরোধিতা করছে। বিজেপি স্বপ্ন দেখছে রাজ্যে ক্ষমতায় আসবে। এটা বাংলা প্রবাদবাক্যে বলা যায় ” গাছে কাঠাল গোফে তেল “,ওদের কাছে রাজ্যে ক্ষমতায় আসা স্বপ্নই থেকে যাবে। আগামী দিনে মমতা বন্দোপাধ্যায় হাওয়াই চটি পড়েই নবান্নে যাবে।

এদিন এই দ্বারোদঘাটন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের সচিব সুরেন্দ্র গুপ্তা, ওই দপ্তরের চিফ ইঞ্জিনিয়ার নিহাররঞ্জন বিশ্বাস, মাল পৌরসভার প্রশাসক স্বপন সাহা,মাল মহকুমাশাসক শান্তুনু বালা, প্রাক্তন প্রধান শিক্ষক সুশান্ত দত্ত, বর্তমান প্রদান শিক্ষক উৎপল পাল সহ বিশিষ্ট জনেরা। এদিন এই দ্বারোদঘাটন অনুষ্ঠানে স্থানীয় বহু মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন