Ad
আলিপুরদুয়ারকলকাতাকোচবিহাররাজনীতিরাজ্য

কোচবিহার জেলা সহ রাজ্যর বিভিন্ন প্রান্ত জুড়ে ভারত বনধের মিশ্র প্রভাব, চলছে না বেসরকারি বাস, বন্ধ দোকান পাট

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কোচবিহার, ২৭ সেপ্টেম্বরঃ গোটা দেশের সাথে কোচবিহার জেলা জুড়ে মিশ্র প্রভাব পড়েছে সংযুক্ত কৃষক মোর্চার ডাকে ভারত বনধ। সকাল থেকেই রাস্তাঘাট ছিল প্রায় জন শূন্য। সেরকম যান বাহনও রাস্তায় দেখা যায়নি। হাতে গোনা কয়েকটা সরকারি বাস ছাড়া বেসরকারি বাস, ছোট গাড়ি, অটো সেভাবে চোখে পড়েনি।

সেরকমই কোচবিহার শহরে অবস্থিত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস ডিপোতে দেখা গেলো চিরাচরিত চিত্র থেকে সম্পূর্ণ বিপরীত চিত্র। যাত্রীর সংখ্যা ছিল খুবই কম। বাস পরিষেবাও ছিল কম। আবার দেখা গেলো অনেক বাস ড্রাইভার নিজেকে বাঁচাতে মাথায় হেলমেট পরে বাস চালাচ্ছেন। আবার অনেকে বাসের ভেতর বসে বাসের জানালা বন্ধ করে দিয়েছেন।

Ad

জেলার প্রায় সবভ জায়গাতে পুলিশের টহল ছিল চোখে পড়ার মতো। যাতে কোন রকম কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সকাল থেকেই সজাগ ছিল পুলিশ।

কিন্তু মোটের ওপর শান্তি পূর্ণ বনধ হলেও জেলায় ২-১ টা বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা সামনে এসেছে। আজ বেলা সাড়ে ১১ টা নাগাত কোচবিহার শহরের কাচারি মোড় সংলগ্ন এলাকায়। বনধ সমর্থনকারিরা মিছিল করছিলেন তখনই একটি সরকারি বাস যাত্রী নিয়ে যাচ্ছিল। বনধ সমর্থন কারিরা ওই বাসটিকে দার করিয়ে তার ভেতরে থাকা যাত্রীদের বের করে দেয়। তার পর পুলিশ এসে বিক্ষোভ কারিদের সেখান থেকে সরিয়ে দেয়।

এদিকে, কিষাণ মোর্চার ডাকা ধর্মঘটকে সমর্থন জানিয়ে সিপিএম কর্মী, সমর্থকরা যাদবপুর স্টেশনে রেল অবরোধ করেন সকালে। স্টেশন সংলগ্ন এলাকায় মিছিলও করে সিপিএম। উত্তর ২৪ পরগনার শ্যামনগরেও ট্রেন আটকে দেওয়া হয়। পতাকা হাতে সিপিএম সমর্থকরা রেলট্র্যাকের উপর বসে অবরোধ শুরু করেন।

আরও পড়ুন