Ad
আলিপুরদুয়ার

অনলাইনে গেম খেলেতে গিয়ে নিখোঁজ নাবালিকা, উত্তরপ্রদেশ থেকে উদ্ধার করলো কালচিনি থানার পুলিশ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS,আলিপুরদুয়ার: উত্তরপ্রদেশের হামিদপুর জেলা থেকে নাবালিকা মেয়েকে উদ্ধার করে নিয়ে আসলো কালচিনি থানার পুলিশ।

প্রসঙ্গত গতবছর লকডাউন চলাকালীন কালচিনি থানার মেন্দাবারি জিপি এলাকার একটি মাইনর মেয়ে নিখোঁজ হয়েছে বলে কালচিনি থানায় অভিযোগ দায়ের করেন মেয়েটির পরিবার। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে প্রাথমিকভাবে পুলিশ জানতে পারেন ওই নাবালিকা মেয়ে টি অনলাইন গেমে আসক্ত ছিলেন।

Ad

অনলাইনে গেম খেলার সময় বাইরে থেকে যারা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায় তাদের সাথে সে গেম খেলতে শুরু করে। সেই সূত্র ধরেই পুলিশ স্থানীয় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করলে বেরিয়ে আসে আসল রহস্য। পুলিশের এর কাছে জলের মতো স্পষ্ট হয়ে যায় এর পেছনে বড় একটি গ্যাং কাজ করছে। পুলিশের জেরায় ধৃত ওই ব্যক্তি বলেন বাকিরা দিল্লীতে থাকেন। এরপর সময়য় নষ্ট না করেই কালকিনি থানা থেকে একটি টিম দিল্লিতে গিয়ে বাকিদের তল্লাশি চালায়।

দিল্লি পুলিশের সহযোগিতায় সেখান থেকে একজনকে গ্রেফতার করে কালচিনি থানার পুলিশ। মূলত যেই সিম টি ব্যবহার করে গেম খেলা হচ্ছিল সেই সিমের টাওয়ার লোকেশন ট্রাক করেই পুলিশ অভিযুক্তের কাছে পৌঁছতে সক্ষম হয়। দিল্লি থেকে ওই ব্যক্তিকে রিমান্ডে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করলে পুলিশ জানতে পারে সিম টি জার নামে রেজিস্টার হয়েছিল সেই এই চক্রের মাথা। সেইমতো পুলিশ তদন্ত করলে জানতে পারে বর্তমানে ওই ব্যক্তি উত্তরপ্রদেশে রয়েছেন।

এর পরেই পুলিশ সুপার ভোলানাথ পান্ডে নেতৃত্বে একটি টিম তৈরি হয়। সেই টিমটি মোবাইল টাওয়ার ট্রাক করে উত্তর প্রদেশের একটি গ্রাম থেকে ওই নাবালিকাকে উদ্ধার করে ফিরিয়ে নিয়ে আসে।

আজ তাকে কোর্টে তোলা হবে গোপন জবানবন্দির জন্য। দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক বলেন এই ঘটনা থেকে শিক্ষা নেওয়া প্রয়োজন। বাচ্চারা যাতে অনলাইনের গেমে আসক্ত না হয়ে পড়ে তা বাড়ির গার্জিয়ানদের লক্ষ রাখা প্রয়োজন। পুলিশের এই কাজে খুশি পরিবারের লোকজন।

আরও পড়ুন