ads

সামনে পুজো তার আগে চোখ রাঙাচ্ছে করোনা , চিন্তা বাড়ছে স্বাস্থ্য মহলে


নিউজ ডেস্ক  : মাত্র আর এক সপ্তাহ বাকি আমোদপ্রিয় বাঙালী প্রিয় উত্‍সব দুর্গাপুজোর। বৃহস্পতিবারই একাধিক পুজোর উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশে বাতাসে পুজোর গন্ধ। এরই মাঝে রাজ্যের কোভিড গ্রাফে সামান্য হলেও বাড়ল উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছে সাড়ে তিনশোর কিছুটা কম।


একদিনে করোনায় মৃত ১।

রাজ্য স্বাস্থ্যদফতরের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩৭ জন, যা আগের দিন ছিল ৩৬৫। অর্থাত্‍ সংক্রমণ আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। কিন্তু তাতে কমছে না আতঙ্ক। বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২১,১২,১৯৪ জন। একদিনে করোনা জয় করেছেন ১৯০ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৮,০৩৬ জন।শতকরা হিসেবে ৯৮.৮৬ শতাংশ।

স্বাস্থ্যদফতরের বুলেটিনে অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬৬৫। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এর মধ্যে ১২৭ জন হাসপাতালে ভর্তি। এই সংখ্যা সামান্য উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭,৫৬১ টি। যার মধ্যে মাত্র ৪.৪৬ শতাংশ রিপোর্ট পজিটিভ।


পুজোর মুরশুমে করোনাকে রুখতে টিকাকরণের উপর জোর দিচ্ছে রাজ্য সরকার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ৩২, ৯৮৬। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উত্‍সবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

Post a Comment

0 Comments