ads

দুর্গাপুজোর পর জেলায় জেলায় নয়া জনসংযোগ কর্মসূচি তৃণমূলের


সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগেই রাজ্যে দলের জনপ্রিয়তা ধরে রাখতে ও মানুষের কাছে তৃণমূল কংগ্রেসের গ্রহণযোগ্যতা আরও চাঙ্গা করতে পুজোর পরে নতুন কর্মসূচি নিচ্ছে জোড়াফুল শিবির। তৃণমূল সূত্রে খবর, দুর্গাপুজোর পরেই রাজ্যের সমস্ত জেলায় গিয়ে জনসংযোগ করবেন দলের শীর্ষ নেতারা।


নতুন এই জনসংযোগ কর্মসূচিকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের নেতাদের জেলা সফরের রুটিন তৈরি করে দেওয়া হচ্ছে। সেই রুটিন মেনেই কাজ করবেন নেতারা।


তৃণমূল কংগ্রেসের রাজ্য স্তরের নেতাদের জেলায় জেলায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের তরফে। দুর্গা পুজো মিটলে রাজ্যের প্রত্যেক জেলায় গিয়ে সভা করবেন নেতারা। কোন নেতা কোন জেলায় যাবেন, কখন যাবেন, কী ধরণের রাজনৈতিক কর্মসূচি করবেন, তা রুটিন করে দেওয়া হবে দলের তরফে। তৃণমূল সূত্রে খবর, প্রথমে রাজ্য স্তরের নেতাদের পাঠানো হবে, পরে জেলা স্তরের নেতাদেরও পাঠানো হবে জনসংযোগে।


প্রসঙ্গত এর আগে রাজ্যের কয়েকটি জেলায় দলের সভায় গিয়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নেতা কর্মীদের মানুষের পাশে থাকার জন্য নির্দেশ দিয়েছেন। কোনওরকমের দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না বলেও তিনি সতর্ক করেছেন নেতাদের। এরপর জেলার সংগঠনে ব্যাপক রদবদল করে জোড়াফুল শিবির। ব্লকস্তরেও বহু নতুন মুখ দলের পদে এসেছেন। জেলা সংগঠনের নেতৃত্বে রদবদলের ফলে দলের জনসমর্থনে যাতে কোনও প্রভাব না পড়ে তা নিশ্চিত করতে এবার নিবিড় জনসংযোগ কর্মসূচি নিয়েছে শাসকদল। পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসের এই জনসংযোগ কর্মসূচি তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

Post a Comment

0 Comments