ads

কোচবিহারে আসছে ২৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী | UBG NEWS



UBG NEWS, ওয়েব ডেস্ক : ভোটের প্রস্তুতি শুরু নির্বাচন কমিশনের। প্রথম দফার নির্বাচনের জন্য কোচবিহারে ২৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে বলে কমিশন সূত্রে খবর। এর সঙ্গে থাকছে রাজ্যে আসা প্রথম দফার ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীও থাকবে প্রথম দফার নির্বাচনে প্রত্যেকটি বুথে।

কোচবিহারে বুথের সংখ্যা ২০১০ টি। আলিপুরদুয়ারে বুথের সংখ্যা ১৮৩৪ টি। প্রথম দফা নির্বাচনে মোট বুথের সংখ্যা ৩৮৪৪ টি। এই মোট বুথ এর মধ্যে ৪০% বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী অর্থাৎ ১৫৩৮ টি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী এমনটাই খবর নির্বাচন কমিশন সূত্রে।

কোচবিহারে মোট ভোটারের সংখ্যা ১৮,১০,৬৫৮ জন, আলিপুরদুয়ারে মোট ভোটার সংখ্যা ১৬,৪৩,৬১৬ জন। কুচবিহার ও আলিপুরদুয়ার এই দুই জায়গার মধ্যে তৃতীয় লিঙ্গের মোট ভোটার সংখ্যা ২৯ জন। এখন দেখার বিষয় এটাই যে, মুখ্য নির্বাচন কমিশনার সুনিল আরোরা জানিয়েছিলেন ২০১৯ এর লোকসভা নির্বাচনে প্রত্যেকটি বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী কিন্তু নির্বাচন কমিশন সূত্রে পাওয়া খবর অনুযায়ী রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীও থাকছে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে প্রথম দফা নির্বাচনের প্রত্যেকটি বুথেই।

আর এই জায়গা থেকেই কমিশনের বিপক্ষে ফের সরব হতে চলেছে রাজ্যের বিরোধী দলগুলি। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে তাদের যে অভিযোগ ছিল সেই অভিযোগকে গুরুত্ব না দিয়ে নির্বাচন কমিশন রাজ্যের সশস্ত্র পুলিশ দিয়ে ভোট করানোর সিদ্ধান্ত নেওয়াকে নতুন রাজনৈতিক টানাপোড়েনের গন্ধ পাচ্ছে বলে অভিযোগ বিরোধীদের।

Post a Comment

0 Comments