ads

৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন কোচবিহারে | UBG NEWS



UBG NEWS, কোচবিহার : আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, প্রথম দফায় রাজ্যের কোচবিহার ও আলিপুরদুয়ারে নির্বাচন। দিনহাটা পলিটেকনিক কলেজে করা হয়েছে স্ট্রং রুম।

লোকসভা নির্বাচনে কোচবিহারে ভোটার সংখ্যা ১৮ লক্ষ ১০ হাজার ৬৬০। মোট ভোটগ্রহণ কেন্দ্র ২০১০টি। মোট ভোটকর্মী ৮০৪০ জন। কোচবিহারে ৬০০’র বেশি বুথ স্পর্শকাতর। মোতায়েন করা হয়েছে ৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তাদের মধ্যে ৪৫ কোম্পানি বাহিনী থাকবে ১০৬০টি বুথে থাকবে৷ বাকি ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী স্ট্রং রুম ও কুইক রেসপন্স টিমে থাকবে৷ ১টি কেন্দ্রে দুটি বুথ থাকলে সেখানে ৪জন কেন্দ্রীয় বাহিনী থাকবে । দুইয়ের বেশী ভোটগ্রহণ কেন্দ্র থাকলে সেখানে ৮জন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে এমনটাই সূত্রের খবর।

কোচবিহারের ভোট পরিচালনা করবেন কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। গাড়িতে করে বুথে বুথে ঘুরে ভোট পরিচালনা করতে পারেন তিনি। আর সেই কারনেই ইতিমধ্যেই কোচবিহারে এসে পৌঁছান বিবেক দুবে।

বিজেপি সহ রাজ্যের অন্যান্য বিরোধী দলগুলি সব কটি বুথকে স্পর্শকাতর হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছিল নির্বাচন কমিশনের কাছে । এমনকি ভোটকর্মীরাও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না হলে ভোটগ্রহণ সম্ভব নয় বলে বিক্ষোভ দেখিয়েছে কোচবিহারেই । ভোটের আগের দিনেও স্ট্রং রুমে গিয়ে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আশঙ্কা দেখা গেল ভোটকর্মীদের মধ্যে।

Post a Comment

0 Comments