ads

নির্বাচনী ইস্তেহার প্রকাশ বিজেপির | UBG NEWS



UBG NEWS, ওয়েব ডেস্ক : প্রথম দফার ভোটের দু’দিন আগে, শেষ মুহূর্তে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল বিজেপি। সংকল্প পত্র নামক এই ইস্তেহারে গত পাঁচ বছরের সরকারকে “কাম করনেওয়ালি সরকার”, অর্থাৎ কাজ করার সরকার হিসেবে ব্যাখ্যা করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ এবং বিজেপি সভাপতি অমিত শাহের উপস্থিতিতে এই ইস্তেহার প্রকাশ করা হয়। ইস্তেহার প্রকাশের সময়ে অমিত শাহ বলেন, “ভারতকে বদলে দেওয়ার জন্য ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত, এই পাঁচ বছরে আমাদের সরকার ৫০টা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে।”

২০২০-এর মধ্যে সবার জন্য বাড়ি এবং কৃষকদের আয় দ্বিগুণ করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

ইস্তেহার প্রসঙ্গে অমিত আরও বলেন, “দেশের ছ’কোটি মানুষের থেকে পরামর্শ নিয়ে এই সংকল্প পত্র তৈরি করা হয়েছে। ২০১৪ সালে আমরা যখন ক্ষমতায় আসি, তখন ভারতের অর্থনীতি বিশ্বের ১১তম ছিল, কিন্তু পাঁচ বছর পর ভারতের স্থান এখন পঞ্চম।”

উল্লেখ্য, ২০১৪ সালে প্রথম দফার নির্বাচনের দিন ইস্তেহার প্রকাশ করেছিল বিজেপি। কিন্তু এ বার নির্বাচন কমিশনের নিয়ম রয়েছে যে ভোটের ৪৮ ঘণ্টা আগে ইস্তেহার প্রকাশ করা যাবে না। সে কারণেই সোমবার ইস্তেহার প্রকাশের দিন হিসেবে বেছে নেওয়া হয়েছে।

ইস্তেহারের ব্যাপারে বলতে গিয়ে রাজনাথ বলেন, “কৃষকদের আয় দ্বিগুণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমরা সেই লক্ষ্যে অনেকটাই এগিয়েছি। গ্রামাঞ্চলের উন্নয়নে আরও ২৫ লক্ষ কোটি টাকা খরচ করা হবে।”

Post a Comment

0 Comments