ads

প্রথম দফার ভোটে ১৮ জন প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি মামলা, তালিকার শীর্ষে নিশীথ | UBG NEWS



UBG NEWS, ওয়েব ডেস্ক : আগামী ১১ এপ্রিল রাজ্যের প্রথম দফার নির্বাচন কোচবিহার এবং আলিপুরদুয়ারে। লোকসভার প্রথম দফার নির্বাচনে রাজ্যের যে ১৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন হতে চলেছে তাঁদের মধ্যে বেশিরভাগের নামেই ফৌজদারি মামলা দায়ের রয়েছে। এই ১৮ জন প্রার্থীর মধ্যে ৬ জনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। যার মধ্যে রয়েছে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের নাম।

রাজ্যের প্রার্থীদের মধ্যে সমীক্ষা চালিয়ে এমনই তথ্য পেশ করেছে ‘ওয়েস্ট বেঙ্গল ইলেকশন’ নামে একটি সংস্থা।

সূত্রের খবর, মনোনয়নপত্র পেশ করার সময়ে প্রার্থীরা যে এফিডেফিটস জমা দেন তাতেই তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলার স্পষ্ট উল্লেখ রয়েছে। এই ফৌজদারি মামলার একেবারে শীর্ষে রয়েছেন নিশীথ প্রামাণিক। তার বিরুদ্ধে প্রায় ১১ টি মামলা দায়ের রয়েছে বলে জানা গিয়েছে। তার বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা, মহিলা নিগ্রহের অভিযোগ রয়েছে। তাঁর পরেই রয়েছেন বিজেপি প্রার্থী জন বার্লার নাম। লোকসভা নির্বাচনে তিনি আলিপুর থেকে দাঁড়াচ্ছেন। তাঁর বিরুদ্ধে ৯টি মামলা দায়ের রয়েছে।

এছাড়া এই সমীক্ষায় আরও উঠে এসেছে যে, ১৮ জন প্রার্থীর মধ্যে প্রায় ৮ জন প্রার্থী তাঁদের আয়কর রিটার্নের বিশদ জানাতে পারেননি। এই তালিকায় ২ জন তৃণমূলের প্রার্থী, ২ জন বিজেপির, কংগ্রেসের ২ জন, ফরোয়ার্ড ব্লকের ১ জন এবং নির্দল প্রার্থী ১ জন রয়েছেন বলে খবর।

উল্লেখ্য, এই প্রথমবার রাজ্যে লোকসভা নির্বাচন হতে চলেছে সাত দফায়। যা কার্যত বাংলার লোকসভা নির্বাচনের ইতিহাসে প্রথম, ফলে উত্তেজনার পারদও ক্রমশও বাড়ছে। আগামী ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত দেশ জুড়ে চলবে নির্বাচনী পদ্ধতি। যার মধ্যে বাংলার ৪২ টি আসনের জন্য সাত দফায় ভোট নেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

Post a Comment

0 Comments