ads

পুলিশ কর্তাদের বদলির ঘটনায় পক্ষপাতিত্বের অভিযোগ তুলে কমিশনকে চিঠি মুখ্যমন্ত্রীর | UBG NEWS



UBG NEWS, ওয়েব ডেস্ক : ভোটের মুখে পুলিশকর্তাদের বদলির ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। ২ পুলিশ কমিশনার ও ২ পুলিশ সুপারের বদলি ইস্যুতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী। চিঠিতে বদলির সিদ্ধান্ত পর্যালোচনা করে দেখার জন্য কমিশনকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে, কার নির্দেশে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়, তা তদন্ত করে দেখারও দাবি জানিয়েছেন তিনি।

শুক্রবার রাতেই কোলকাতা পুলিশের কমিশনার পদ থেকে অনুজ শর্মাকে সরিয়ে নতুন নগরপাল করা হয় রাজেশ কুমারকে। উল্লেখ্য, রাজীব কুমাকে সরিয়ে অনুজ শর্মাকে কলকাতা পুলিশ কমিশনার পদে মাত্র ২ মাস আগেই নিয়োগ করা হয়েছিল। একইসঙ্গে বদলি করা হয়েছে বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকেও। তাঁর জায়গায় বিধাননগর পুলিশের কমিশনার করা হয়েছে নটরাজন রমেশ বাবুকে। কমিশন সূত্রে খবর, কোলকাতা ও বিধাননগর- এই ২ পুলিশ কমিশনারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। সেই অভিযোগ খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নেয় কমিশন।

পাশাপাশি, বীরভূমের পুলিশ সুপার ও ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপারের পদেও বদলি করা হয়। বীরভূমের নতুন পুলিশ সুপার হয়েছেন আভান্নু রবীন্দ্রনাথ। আর ডায়মন্ড হারবার জেলার পুলিশ সুপার করা হয়েছে শ্রীহরি পান্ডেকে। বদলির পাশাপাশি নির্বাচন কমিশনের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, যে সকল অফিসারকে পদ থেকে সরানো হল, তাঁরা নির্বাচনের কোনও কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন মমতা। তাঁর কথায়, কেন্দ্রের অঙ্গুলিহেলনে কমিশন এই কাজ করেছে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে তার দায় কে নেবে বলেও প্রশ্ন করেন তিনি।

Post a Comment

0 Comments