ads

২২ লক্ষ শূন্যপদ সরকারি ক্ষেত্রে, ক্ষমতায় এলে প্রত্যেককে চাকরি দেবে কংগ্রেস: রাহুল



UBG NEWS, নিউজ ডেস্ক: ভোটের মুখে নরেন্দ্র মোদীর সরকারকে কড়া চ্যালেঞ্জ দিয়ে ‘ন্যায়’ প্রকল্পের কথা ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেই প্রকল্পের ঘোষণা করতেই দেশজুড়ে কৌতুহলের পারদ চড়চড় করে বাড়তে থাকে। আদৌ কি এই প্রকল্পের ঘোষণা বিজেপিকে মাত করতে পারবে, এই প্রশ্ন এখন রাজনৈতিক মহলের অন্দরেই। তবে বেশিদিন গেল না, আরও এক চমকপ্রদ ঘোষণা করে একেবারে যেন ‘বিস্ফোরণ’ ঘটালেন রাহুল। এবার সরাসরি সরকারি চাকরির প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস সভাপতি!

দেশে কর্মসংস্থানের হাল কী তা নিয়ে সম্প্রতি যে সমীক্ষা বেরিয়েছে তাতে মুখ পুড়েছে মোদী সরকারের। ‘আচ্ছে দিন’-এর আশায় বুক বাঁধা যুবসমাজ হতাশাগ্রস্থ হয়েছে। শেষ ৪৫ বছরে দেশে বেকারত্ব যে সবচেয়ে বেশি তা নিয়ে আপাতত সেইরকম উল্লেখযোগ্য কোনও পদক্ষেপই নেয়নি সরকার। আর এইখানেই মোদীকে একেবারে কুপোকাত করতে নির্বাচনের আগে হয়তো সেরা চালটা দিয়েই ফেললেন কংগ্রেস সভাপতি।

ট্য়ুইটারে তিনি লিখলেন, ‘আজকের দিনে সরকারি ক্ষেত্রে মোট ২২ লক্ষ শূন্যপদ রয়েছে। ক্ষমতায় এলে, ২০২০ সালের ৩১ মার্চের মধ্যে এই সবকটি শূন্যপদ পূরণ করা হবে।’ একইসঙ্গে তিনি জানান, প্রত্যেকটি রাজ্য সরকারের কাছে শিক্ষা ও স্বাস্থ্য অর্থ প্রদান করা হবে এর ফলে দেশের প্রত্যেকটি রাজ্যেই এই নির্দিষ্ট কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে!

দেশের গরিব মানুষদের জন্য মাসিক অন্তত ১২ হাজার টাকা দেওয়ার পাশাপাশি, ‘ন্যায়’ প্রকল্পের মাধ্যমে ভারতের ২০ শতাংশ গরিবকে বার্ষিক ৭২ হাজার টাকা করে অ্যাকাউন্টে দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে রাহুলকে এখনও বিরোধীদের খোঁটা শুনতে হচ্ছে। ‘ভাওতাবাজি’, ‘ঢপবাজি’ বলে কটাক্ষ করছে বিরোধীরা। কিন্তু মূল বক্তব্য হল, ভোটের মুখে দাঁড়িয়ে রাহুল কর্মসংস্থানের কথা তুলছেন, যা কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তোলা হচ্ছে না। আর এখানেই হয়তো একধাপ এগিয়ে যাচ্ছেন রাহুল গান্ধী।

Post a Comment

0 Comments