ads

নারী দিবসে মহিলা সাংসদদের ট্যুইটে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর। UBG NEWS

UBG NEWS, নিউজ ডেস্ক : নারী দিবস উপলক্ষে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী তাঁর মন্ত্রীসভার সকলকে ট্যুইটে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন। তিনি বলেন, তাঁর দল তৃণমূল কংগ্রেসে ৩৫ শতাংশ মহিলা সাংসদ রয়েছে এবং রাজ্যের ৫০ শতাংশ আসন মহিলাদের জন্য সংরক্ষিত রয়েছে। রাজ্যের মহিলাদের এই উন্নতির জন্য তিনি গর্বিত। ট্যুইটে তিনি লেখেন, রাজ্যে মহিলাদের সংরক্ষণ বিল এখনও পাশ করতে পারেনি কেন্দ্র। কিন্তু তাঁর দলে ৩৫ শতাংশ সাংসদ রয়েছে, তার জন্য তিনি যথেষ্ট গর্বিত।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের উন্নয়ন এবং ক্ষমতায়নের জন্য একাধিক কর্মসূচী গ্রহণ করেছেন। সদ্যই তিনি মহিলাদের উন্নয়নের প্রতিশ্রুতি রাখতে ‘স্বাস্থ্য সাথী’ জীবন বিমার ব্যবস্থাও করেছে। রাজ্যের অনগ্রসর পরিবারের মহিলাদের জন্য এই প্রকল্প চালু করা হয়েছে। খুব শীঘ্রই মহিলা সদদ্যদের হাতে এই স্মার্ট কার্ড তুলে দেওয়া হবে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়াও রাজ্যের সমস্ত স্কুলের ছাত্রীদের শিক্ষার জন্য তিনি ‘কন্যাশ্রী’ প্রকল্প চালু করেছিলেন। মুখ্যমন্ত্রীর এই ‘কন্যাশ্রী’ প্রকল্প রাষ্ট্রসংঘের কাছের সেরা প্রকল্পের শিরোপা লাভ করেছে।

Post a Comment