ads

বাংলার মণীষীদের সঙ্গেই মমতার ছবি, সোশ্যাল মিডিয়ায় তুঙ্গে বিতর্ক | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি ছবি ঘিরে সোশ্যাল মিডিয়ায় তুমুল চর্চা শুরু হয়েছে। কলকাতার তথ্যপ্রযুক্তি কেন্দ্র সেক্টর ফাইভের ব্যস্ত রাস্তায় একটি হোডিং দেওয়া হয়েছে। তাতে বাংলার তাবড় বিশিষ্ট মানুষদের সঙ্গে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও। এ নিয়েই সোশ্যাল মিডিয়ায় বিতর্ক দানা বেঁধেছে।

এমন কাজ কারা করল তা জানা যায়নি। ছবিতে নানা সময়ে বাংলা তথা দেশের মানুষকে নতুন পথের দিশা দেখানো ব্যক্তিদের ছবি রয়েছে। সেখানে আছেন, রামমোহন রায়, ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর, বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুর, মাইকেল মধুসূদন দত্ত, কাজি নজরুল ইসলাম, সত্যেন্দ্রনাথ বসু, জগদীশচন্দ্র বসু, ঠাকুর রামকৃষ্ণ পরমহংস, স্বামী বিবেকানন্দ, দেশবন্ধু চিত্তরঞ্জন দাস এবং বিধানচন্দ্র রায়। এখানেই স্থান পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। ছবির উপরে লেখা হয়েছে বাংলার বিখ্যাত মানুষরা।

অনেকেই বলছেন, ছবিতে যাঁদের দেখা যাচ্ছে তাঁদের ছাড়া বাঙালি তথা ভারতের অস্তিত্ব বিপন্ন হয়ে যায়। এঁদের কেউ সহমরণের মতো কু প্রথার বিরুদ্ধে লড়াই করেছেন। কেউ আবার বিধবা বিবাহ প্রচলন করেছেন। তাছাড়া গোটা দেশকে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়তে উদ্বুদ্ধ করা মন্ত্র বন্দেমাতারামের স্রষ্টাও আছেন ছবিতে। এমন একটা তালিকায় মমতার ছবি আছে কেন তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

এখন প্রশ্ন হল এমন হোডিং দিল কারা? বিধাননগর পুরসভার চেয়ারম্যান কৃষ্ণা চক্রবর্তী বলেছেন যেখানে ছবিটি দেওয়া হয়েছে সেটি পুরসভা এলাকার মধ্যে পড়ে না বলে এ বিষয়ে তাঁর কিছু জানা নেই।

অন্যদিকে বিধাননগরের বিধায়ক তথা রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু বলেন এমন কোনও ছবির কথা আমি জানি না। তাই সেটি কে দিয়েছে তাও আমার জানা নেই।


**প্রতি মুহূর্তের সব রকম খবর জানতে আমাদের ফেসবুক পেজ লাইক করুন

Post a Comment