ads

মমতার সাধের দার্জিলিং থেকেই ভোটের প্রচার করবেন রাহুল। UBG NEWS


UBG NEWS, নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার বহু আগে থেকেই ক্ষমতা দখলের তোড়জোড় শুরু হয়েছে। বিভিন্ন জায়গায় প্রচার, সংগঠন বৃদ্ধি করতে অনেক আগে থেকেই কোমর বেঁধে নেমেছে দলগুলি। আর এতো বলাই বাহুল্য যে, এবারের লোকসভা নির্বাচনে বাংলা দখলে সবচেয়ে বেশি উৎসাহী বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘরের মাঠের পরাস্ত করতে নানাবিধ পরিকল্পনা করেছে বিজেপি সরকার। রাজ্যের বিভিন্ন জায়গায় মিছিল, জনসভা করে মানুষের কাছে পৌঁছনোর চেষ্টা করেছেন নমো, শাহরা। এবার হয়তো একই পথ নিচ্ছে কংগ্রেসও। সূত্রের খবর, এবার রাজ্যে প্রচারে আসছেন স্বয়ং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শুধু তাই নয়, আসবেন রাজ বব্বর, কমল নাথও।

কংগ্রেস বাংলায় প্রচার শুরু করতে চায় উত্তরবঙ্গ থেকেই। খবর, দার্জিলিঙে কংগ্রেস প্রার্থী শঙ্কর মালাকারের হয়ে ভোটপ্রচারে আসছেন রাহুল গান্ধী। পাশাপাশি, কালিম্পঙে আসছেন রাজ বব্বর, কমল নাথ। পাহাড়ের কংগ্রেস প্রার্থীর বক্তব্য, দার্জিলিং-এ তৃণমূল হোক কি বিজেপি, কেউই কোনও কাজ করেনি এতদিন। না রাস্তার সমস্যা মিটিছে, না কোনও উন্নয়ন হয়েছে। তাই কংগ্রেস ছাড়া কোনও বিকল্প নেই। তিনি আরও বলেন, জিটিএ তৈরিতে কংগ্রেস সরকারের অবদান রয়েছে পাহাড়ে। এই নিয়েই প্রচার হবে পাহাড়ের প্রতিটা অংশে।

উল্লেখ্য, বাংলায় বাম-কংগ্রেস জোটের সম্ভাবনা তৈরি হলেও সেই সিদ্ধান্ত থেকে বিরত থেকেছে কংগ্রেস। প্রথমে আসন সমঝোতা নিয়েও জটিল সমস্যা তৈরি হয়। কংগ্রেসের পক্ষ থেকে বামফ্রন্টের বিরুদ্ধে অভিযোগ জানানো হয় যে, তারা অপমান করছে। পাশাপাশি, কংগ্রেসের পক্ষ থেকে বামেদের রায়গঞ্জ আসনটি ছেড়ে দেওয়া নিয়েও বিতর্ক হয়। অবশেষে, কোনও জোটে না গিয়ে বাংলায় ৪২টি আসনেই নিজেদের প্রার্থী ঘোষণা করে কংগ্রেস।

Post a Comment

0 Comments