ads

পশ্চিমবঙ্গে এবার রবি ঠাকুরের মূর্তি ভাঙল দুষ্কৃতীরা, হাতেনাতে পাকড়াও এক। UBG NEWS

UBG NEWS, নিউজ ডেস্ক: বছরখানেক আগে মূর্তি রাজনীতিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছিল দেশের রাজনীতি। সেই আঁচ এসে পড়ে বাংলায়ও। নেতাজি থেকে আম্বেদকর, দেশের বিভিন্ন স্বাধীনতা সংগ্রামী ও মনিষীদের মূর্তি ভাঙা কেন্দ্র করে রুদ্রমূর্তি ও রাজনৈতিক পেশিশক্তির আস্ফালন দেখা যায়। বছর ঘুরে ফের ফিরে এল সেই ন্যক্কারজনক রাজনীতির নমুনা। তাও আবার পশ্চিমবঙ্গে। বিধাননগরে এবার ভাঙা হল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি।

এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে সর্বভারতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্রে। এদিন দুপরে প্রকাশ পায় যে, বিধাননগরে নাকি রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তির অংশবিশেষ ভেঙে ফেলে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা নিয়ে অবশ্য তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে একজনকে। কিন্তু কেন এমন কাজ তা নিয়ে ধন্দে পুলিশ। বিশেষ করে যেই ব্যক্তির সঙ্গে কোনও রাজনৈতিক যোগাযোগ নেই, সেই মনিষীর মূর্তিও কী উদ্দেশ্য নিয়ে ভাঙা হয়েছে, তা নিয়ে ধন্দে প্রশাসন।

এই প্রসঙ্গে বিধাননগরের তৃণমূল কাউন্সিলার নির্মল দত্ত বলেন, তিন দুষ্কৃতী এই মূর্তি ভাঙার কাজ করেছে। আমরা একজনকে পাকড়াও করেছি কিন্তু অন্য দু’জন পালাতে সক্ষম হয়েছে। আমরা বুঝতে পারছি না এরম কেন করা হল? একজনকে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বছরখানেক আগেই কলকাতার কেওড়াতলা মহাশ্মশান চত্বরে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিকে কালিমালিপ্ত করার ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজায় জড়িয়ে পড়ে তৃণমূল-বিজেপি। শুদ্ধিকরণ অভিযানও চালানো হয় বিজেপির তরফ থেকে। বলাই বাহুল্য এদিনের ঘটনাও রাজনৈতিক রঙ ধারন করতে পারে বলে আশঙ্কা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Post a Comment