ads

প্রথম দফায় প্রার্থী তালিকা ঘোষণা করলো কংগ্রেস, ভেস্তে গেলো হাত-কাস্তের জোট | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : দীর্ঘ অপেক্ষা শেষে সোমবার রাত ১১টা নাগাদ কংগ্রেসের তরফ থেকে ঘোষণা করা হল প্রথম দফায় ১১জন প্রার্থীর নাম।

দেখুন প্রথম দফায় ঘোষিত হওয়া ১১ জনের প্রার্থী তালিকা 👇 

* কোচবিহার - প্রিয়া রায়চৌধুরী
* আলিপুরদুয়ার - মোহনলাল বসুমাতা
* জলপাইগুড়ি - মণি কুমার দারনাল
* দার্জিলিং - শঙ্কর মালাকার
* রায়গঞ্জ - দীপা দাশমুন্সী
* বালুরঘাট - সাদিক সরকার
* মালদহ উত্তর - ঈশা খান চৌধুরী
* মালদহ দক্ষিণ - আবু হাসেম খান চৌধুরী
* জঙ্গিপুর - অভিজিৎ মুখোপাধ্যায়
* মুর্শিদাবাদ - আবু হেনা
* বহরমপুর - অধীর চৌধুরী

শেষ পর্যন্ত হাত-কাস্তের জোটে জট পেকেছে। শুক্রবার পশ্চিমবঙ্গের ১৭ টি আসন ছেড়ে রেখে মোট ২৫ আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছিলো বামফ্রন্ট। এরপরই প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র জানান, "অসম্মানজনক জোট" চায় না কংগ্রেস। তখনই একলা চলার কথা স্পষ্ট করে দেয় প্রদেশ কংগ্রেস।

গত সপ্তাহের রবিবার নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিলেও এখনো পর্যন্ত তৃণমূল বাদে কোনো রাজনৈতিক দলই সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করেনি। সিপিএম ও কংগ্রেসের জোট হতে পারে এমন সম্ভাবনা বেশ কয়েক মাস ধরে ঘুরছিল রাজনৈতিক মহলে। কিন্তু শেষ পর্যন্ত সেই জোট কোনোভাবেই পূর্ণতা পেল না।


একটা বিষয় স্পষ্ট হয়ে গেল, নিজের কথা মতোই এ রাজ্যের ৪২টি আসনেই প্রার্থী দিচ্ছেন সোমেন মিত্ররা। অন্যদিকে সূর্য-বিমানরাও পিছিয়ে নেই। তারাও রাজ্যের সবকটি আসনে প্রার্থী দেওয়ার দিকে এগোচ্ছে বলে ধারনা বিশেষজ্ঞ মহলের। তবে সিপিএম ও কংগ্রেসের জোট না হওয়ার ফলে তৃণমূল ও বিজেপি যে বাড়তি সুবিধা পেয়ে যাবে তা স্বীকার করে নিচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তবে অঙ্কুরিত এই জোট ভেঙে যাওয়ার কারণে সিপিএম কে দায়ী করেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আব্দুল মান্নান। তাঁর দাবি, সিপিএমের ঔদ্ধত্যের জন্যই এই জোট নষ্ট হয়ে গেল। মান্নানের কথায়, চলতি লোকসভা নির্বাচনে আমাদের এক সঙ্গে লড়াই না করতে পারার বিষয়টি দুর্ভাগ্যজনক।

Post a Comment