ads

গৌতম গম্ভীর কে রাষ্টপতি দ্বারা পদ্মশ্রী পুরস্কৃত করা হল । UBG NEWS

UBG NEWS, নিউজ ডেস্ক : আজ ভারতের রাষ্ট্রপতি ভবনে দিল্লির  ক্রিকেটার গৌতম গম্ভীরকে আমাদের দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নিজের হাতে আমাদের দেশের সবচেয়ে বড়ো পুরস্কারগুলির একটি পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করেছেন।

সোমবার দিল্লিতে পুরস্কারের জন্য একটি সমারোহের আয়োজন করা হয়েছিল যেখানে গৌতম গম্ভীর রাষ্ট্রপতির হাতে পুরস্কার পাওয়ার সময় সেখানে তার মা সীমা গম্ভীর, বাবা দীপক গম্ভীর আর স্ত্রী নাতাশা গম্ভীর উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপরতি দ্বারা রাষ্ট্রপ্তি ভবনে হওয়া এই পুরস্কার সমারোহে গৌতম গম্ভীরের সঙ্গেই বেশ কিছু ব্যক্তিত্বকে সম্মানিত করা হয়েছে। এই পুরস্কার সমারোহে মোট ১১২ জনকে সম্মানিত করা হয়।

এই ১১২ জনের মধ্যে ৬৫জনকে পদ্ম পুরস্কারে ভূষিত করা হয়। আপনাদের জানিয়ে দিই যে পদ্ম পুরস্কার দেশের সর্বোচ্চ নাগরিক পুরস্কারগুলির মধ্যে একটি যার মধ্যে তিনটি আলাদা পুরস্কার রয়েছে। সেগুলিহল যথাক্রমে পদ্ম বিভূষণ, পদ্মভূষণ, আর পদ্মশ্রী।


ভারতীয় ক্রিকেট দলের হয়ে গৌতম গম্ভীর ২০০৪এ আন্তর্জাতিক কেরিয়ারের শুরুয়াত করেছিলেন। এরপর গৌতম গম্ভীর ২০১৮ পর্যন্ত ক্রিকেট মাঠে নিজের ঝান্ডা ওড়ান।


কিন্তু এর মধ্যেই তাকে বেশ কিছু চড়াই উতরাইয়ের মুখোমুখি হতে হয়। গৌতমগম্ভীরের জন্য এর মধ্যে সবচেয়ে বড়ো উপলব্ধী ভারতীয় দলের হয়ে দুটি বিশ্বকাপ অর্থাত্‍ ২০০৭এ টি-২০ বিশ্বকাপ আর ২০১১ একদিনের বিশ্বকাপ জেতা রয়েছে। সবচেয়ে বিশেষ ব্যাপার এটাই যে এই দুই বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীর ভারতের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন।

Post a Comment