ads

টিউমার ভেবে অপারেশন, বেরোল প্লাস্টিক বল। UBG NEWS

UBG NEWS, উত্তর ২৪ পরগনা : অদ্ভুত এক ঘটনার সাক্ষী হলেন চিকিত্‍সকরা। টিউমার অপারেশনের জন্য ভর্তি এক বৃদ্ধার জরায়ুর পাশ থেকে উদ্ধার হলো একটি প্লাস্টিক বল। চিকিত্‍সকদের মতে বিরল এই ঘটনাটি ঘটেছে  উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের আনন্দপুরীতে। বৃদ্ধা বর্তমানে একটি বেসরকারি নাসিংহোমে চিকিত্‍সাধীন।
৭৬ বছরের মালা রায় (নাম পরিবর্তিত) ১৫ দিন আগে পেটের যন্ত্রণা, ইউরিনের সমস্যা নিয়ে স্ত্রীরোগ বিশেষজ্ঞ সঞ্জীব কর্মকারের কাছে চিকিত্‍সার জন্য আসেন। চিকিত্‍সক তাঁকে কিছু পরীক্ষা করতে বলেন। চলতি মাসের ২ তারিখে আলট্রাসনোগ্রাফি করার পর ধরা পড়ে যে তাঁর জরায়ুতে টিউমারের মতো কিছু একটা রয়েছে।
গতকাল সেই টিউমার অস্ত্রোপচার করতে গিয়ে অবাক হন চিকিত্‍সকরা। তাঁরা দেখেন, ওই বৃদ্ধার জরায়ুর পাশে প্রায় আড়াই ইঞ্চি ব্যাসের একটি প্লাস্টিক বল রয়েছে। অস্ত্রোপচার করে বের করা হয় বলটি। এই ঘটনায় হতবাক সবাই। চিকিত্‍সক সঞ্জীব বলছেন, এই ধরনের ঘটনার কথা আগে কোনোদিন শুনিনি। আমার মতে, এটি বিরল একটি ঘটনা।
কিন্তু, এতবড় বলটি কি করে ওখানে এলো এই প্রশ্নের উত্তরে চিকিত্‍সক বলছেন, 'এটা তো আমি বলতে পারব না। রোগীকে জিজ্ঞাসা করুন। আর রোগী বলেছেন, 'আমি কিছু জানি না।'

Post a Comment