ads

রাফাল বিতর্কে কেন্দ্রের তোপে সংবাদমাধ্যম, বিজেপিকে চড়া সুরে আক্রমণ মমতার I UBG NEWS

ওয়েব ডেস্ক: রাফাল বিতর্কে কেন্দ্রের তোপে সংবাদমাধ্যমকে। আর তারপরেই বিজেপিকে চড়া সুরে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাফালে বিতর্কে শীর্ষ আদালতে দাঁড়িয়ে চাঞ্চল্যকর স্বীকারোক্তি করেছেন অ্যাটর্নি জেনারেল। রাফালে নথি চুরি হয়ে গিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক থেকে এবং বিজেপি থেকে আঙুল তোলা হয়েছে সংবাদ মাধ্যমের বিরুদ্ধে। বিশেষ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্যা হিন্দু’র সম্পাদক এন রামকে টার্গেট করা হয়েছে। এর আগে জনতার হয়ে সরকারের বিরুদ্ধে আওয়ায় তোলার জন্য গৌরী লঙ্কেসকের মতো সাংবাদিককে খুন হতে হয়। আবার রবিশ কুমারের মতো সাংবাদিকের হুমকির সম্মুখীন হতে হয়। এবার তাই সাংবাদিকদের পাশে দাঁড়ালেন বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যম ও সাংবাদিকের স্বাধীনতার পক্ষে সওয়াল করে একহাত নিয়েছেন কেন্দ্রের সরকারকে।
তিনি টুইটারে লেখেন- ‘গণতন্ত্রের ক্ষেত্রে মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছে, আজও তা পালন করে চলেছে। ভারতের সবথেকে সিনিয়র ও সম্মানিত সম্পাদক এন রামকে বিজেপি সরকারের পক্ষ থেকে যে হুমকি দেওয়া হয়েছে, আমি তার চরম নিন্দা জানাচ্ছি। অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে সাংবাদিকদের হুমকি দেওয়ার ঘটনা একটি লজ্জা।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কথা বললেই স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে। সংবাদমাধ্যমকে নিজেদের অধীনে চালাতে চাইছে। স্বাধীনতার অধিকারকে নিয়ন্ত্রণ করতে চাইছে। কিন্তু তা কখনই সফল হবে না।
যে রাফালে চুক্তি প্রকাশ করা যাবে না বলে বড়াই করছিল মোদী সরকার। সরকারের ঘর থেকেই তা চুরি হয়ে গিয়েছে বলে এখন স্বীকারোক্তি করা হচ্ছে আদালতে দাঁড়িয়ে। প্রশ্ন ছোঁড়া হচ্ছে সংবাদমাধ্যম ও বিশেষ কয়েকজন সাংবাদিকের দিকে। কিন্তু কী করে বজ্র আঁটুনি স্বত্ত্বেও চুরি গেল নথি, এর দায় কে নেবে, তা নিয়েও প্রশ্ন উঠে পড়েছে। একই মাঝে রাফালে বিতর্কে ফের এক নয়া পর্দা ফাঁস করে দিয়েছেন বরিষ্ঠ সাংবাদিক এন রাম।

Post a Comment

0 Comments