ads

লোকসভা ভোট মেয়ের বিয়ে, গিফ্ট চাইলেন তৃণমূলের জেলা সভাপতি I UBG NEWS

আলিপুরদুয়ার, ১ মার্চ : শুনলে মনে হবে মেয়ের বিয়ের নিমন্ত্রণ করছেন। বিয়েতে যেতে বলছেন উপহার নিয়ে। কিন্তু আদতে তা নয়। মেয়ের বিয়ের নিমন্ত্রণের মতো করে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ার জেলা সভাপতি মোহন শর্মা। আসন্ন লোকসভা নির্বাচনকে নিজের মেয়ের বিয়ের অনুষ্ঠানের সাথে তুলনা করে বিয়েতে গিফট হিসাবে ভোট চাইলেন তিনি।

লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। কোনও মহল থেকে অবশ্য শোনা যাচ্ছিল যে, পুলওয়ামা জঙ্গি হামলার পরবর্তী পরিস্থিতিতে লোকসভা ভোট পিছিয়ে যেতে পারে। শুক্রবারই মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল আরোরা সাফ জানিয়ে দিয়েছেন, নির্ধারিত সময়ই লোকসভা ভোট হবে। সুতরাং বলাই যায়, এপ্রিল কিংবা মে মাসেই ভোট হবে।

উত্তরবঙ্গে আলিপুরদুয়ার শহরে কালজানি সেতু থেকে ডিমা বাঁধ পর্যন্ত একটি বিকল্প রাস্তা তৈরি করছে সেচদপ্তর। শুক্রবারই সেই প্রকল্পের কাজ শুরু হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মোহন শর্মা। সরকারি অনুষ্ঠান মঞ্চে তো আর সরাসরি ভোট প্রচার করা যায় না! তাই এক অভিনব কৌশল নেন শাসকদলের দলের নেতা। মোহন শর্মা বলেন, ‘আগামী দু’মাসের মধ্যে আমার মেয়ের বিয়ে আছে। দিনটা এখনও চূড়ান্ত হয়নি। আপনাদের নিমন্ত্রণ করে গেলাম। ভাল ভাল গিফ্ট আনবেন।’ মঞ্চে যখন দাঁড়িয়ে যখন এই কথা বলছেন শাসকদলের জেলা সভাপতি, তখন হাসতে দেখা যায় আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীকে। কারণ কৌশলে যে দলের জেলা সভাপতি লোকসভা নির্বাচনের জন্য ভোট চাইলেন, তা বুঝতে আর কারওই বাকি ছিল না। 

আলিপুরদুয়ার পুরসভায় ক্ষমতায় ছিল তৃণমূলই। পুর বোর্ডের মেয়াদ শেষে প্রশাসক নিয়োগ করেছে রাজ্য সরকার। ভোট হয়নি। তবে পুরভোটে জয় নিয়ে শাসকদলের জেলা সভাপতি মোহন শর্মা এতটাই আত্মবিশ্বাসী যে, শুক্রবার অনুষ্ঠান মঞ্চ দাঁড়িয়েই আলিপুরদুয়ার পুরসভায় ‘দলের কাউন্সিলর’দের কালজানি থেকে ডিমা বাঁধ পর্যন্ত নির্মীয়মাণ রাস্তায় আলোর ব্যবস্থার করার দায়িত্ব দিয়ে যান তিনি।

আসন্ন লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ার কেন্দ্রে তৃণমূল-বিজেপি  জোর লড়াই দেখতে চলেছে জেলাবাসী। ২০১৪  লোকসভা নির্বাচনের পরিসংখ্যান দেখলে বোঝা যাবে এই জেলায় এই দুই দলই মূল প্রতিপক্ষ। আবার গত পঞ্চায়েত নির্বাচনে দেখা গেছে, চা বলয়ে বাম, কংগ্রেসকে অনেকটাই পিছনে ফেলে দ্বিতীয়স্থানে উঠে এসেছে গেরুয়া শিবির। ফলে আগে থেকেই নিজেদের পালে হাওয়া টানতে অভিনব উপায়ে প্রচার শুরু করেছেন মোহন শর্মা। 

Post a Comment

0 Comments