ads

নির্বাচনের আগে বাঁকুড়ায় উদ্ধার বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম, গ্রেপ্তার ১ I UBG NEWS


ওয়েব ডেস্ক:‌  ভোটের আগে ফের রাজ্যে উদ্ধার আগ্নেয়াস্ত্রের সরঞ্জাম৷বাঁকুড়ার ইন্দপুরে গোপন অভিযান চালিয়ে বেশ কয়েকটি বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে পুলিশ। বাজেয়াপ্ত সামগ্রীর মধ্যে রয়েছে ৮০০টি ইলেকট্রিক ডিটোনেটর, বিস্ফোরক তৈরির জন্য ২০০টি পাওয়ার জেলের কৌটো, ১ কুইন্টাল অ্যামোনিয়াম নাইট্রেট। 

ইন্দপুর পুলিশ সূত্রে খবর, বগা গ্রামে সীতারাম মণ্ডল নামে এক ব্যক্তির বাড়ি থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বাড়ি মালিককে আটক করে জেরার সময় আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম মজুত রাখার লাইসেন্স দেখতে চায় পুলিশ। কিন্তু বাড়ি মালিক সেসব নথি দেখাতে পারেননি। এরপরই সীতারাম মণ্ডলকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার তাকে খাতড়া মহকুমা আদালতে পেশ করা হবে। গোপন সূত্রে পুলিশের কাছে খবর ছিল, বগা গ্রামের ওই বাড়িতে প্রচুর বিস্ফোরক মজুত রয়েছে। শুক্রবার রাত ১১ টা নাগাদ ইন্দপুর পুলিশ সীতারাম মণ্ডলের বাড়িতে অভিযান চালায়। বাজেয়াপ্ত করা হয়েছে বিস্ফোরক তৈরির সামগ্রী। 

লোকসভা ভোটের আর একমাসও বাকি নেই৷ জেলায় জেলায় নিরাপত্তা জোরদার হয়েছে৷ বেড়েছে পুলিশি অভিযান, ধরপাকড়৷ তারই অঙ্গ হিসেবে বাড়তি সতর্কতা নিয়েছে ইন্দপুর বিভাগ৷ বগা গ্রাম থেকে এত আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম পাওয়া যাওয়ায় পুলিশের অনুমান, নির্বাচনের মরসুমে জেলায় নাশকতার ছক কষা হয়েছিল৷ এই ঘটনার পর থেকে জেলাজুড়ে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে৷ নির্বাচন ঘোষণা হওয়ার পরপরই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার হয়েছে গুলি, বন্দুক, কার্তুজ৷ আন্তঃরাজ্য সীমানা হওয়ায় এসব জায়গায় ইতিমধ্যেই নাকা চেকিং শুরু হয়েছে৷ চোরাপথে অস্ত্রের কারবার রুখতে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ৷ তা সত্ত্বেও অস্ত্র উদ্ধারের ঘটনায় চিন্তার ভাঁজ বাড়ছে প্রশাসনিক কর্তাদের কপালে৷ রাজ্যের স্পর্শকাতর জায়গাগুলিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হলে, নজরদারি আরও বাড়বে বলে মনে করছে জেলা পুলিশ৷ ইতিমধ্যেই অবশ্য বিভিন্ন জায়গায় বাহিনী পৌঁছে গিয়েছে৷ শুরু হয়েছে রুটমার্চও৷

Post a Comment