ads

জেলায় তৈরি নেই সম্পূর্ণ রিপোর্ট, বিরক্ত মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর I UBG NEWS


১৫ মার্চ : রাজ্যের নির্বাচন প্রস্তুতির হাল খতিয়ে দেখতে আগামীকাল রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। কথা বলবেন জেলার পুলিশ সুপার, পুলিশ কমিশনার এবং জেলাশাসকদের সঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে উঠতে পারেনি কোনও জেলাই। বিষয়টি নিয়ে বিরক্ত মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর। প্রকাশ্যে এই নিয়ে কিছু না বললেও আজ ভিডিয়ো কনফারেন্স থেকে বেরিয়ে সেই বিরক্তির কথা একান্তে জানালেন দপ্তরের এক কর্তা।

রাজ্যে আসার পর প্রথমেই ডেপুটি নির্বাচন কমিশনার সর্বদল বৈঠক করবেন। তারপর কথা বলবেন জেলাশাসক, পুলিশ সুপার এবং পুলিশ কমিশনারদের সঙ্গে। কমিশনের নির্দেশ অনুযায়ী সব জেলার প্রস্তুতি নেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখবেন। মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর সূত্রে খবর, নির্বাচনের প্রস্তুতির জন্য কমিশনের দেওয়া চেক লিস্ট পাঠিয়ে দেওয়া হয়েছে জেলায় জেলায়। আজ সেই প্রস্তুতির হাল হকিকত জানার জন্য জেলা প্রশাসনের সঙ্গে মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর ভিডিয়ো কনফারেন্স করে। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের ADG (আইন-শৃঙ্খলা) সিদ্ধিনাথ গুপ্তাও। বৈঠকে সমস্ত রিপোর্ট তৈরি কি না তা জানতে চাওয়া হয় বলে সূত্রের খবর। সেখানে সবকটি জেলা সম্পূর্ণ প্রস্তুতির কথা জানাতে পারেনি। আর তাতে বিরক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক দপ্তরের কর্তারা।

বৈঠক থেকে বেরিয়ে আসার পর নির্বাচনের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা এক কর্তা বলেন, “এখনও পর্যন্ত তৈরি হতে পারেনি সবাই। প্রতি মুহূর্তে পালটে যাচ্ছে রিপোর্ট। আজ রাত জাগতে হবে বলে মনে হচ্ছে। না হলে সম্পূর্ণ রিপোর্ট তৈরি করা সম্ভব হবে না।"


আজকের বৈঠকে রাতের মধ্যে সমস্ত জেলার সরকারি ভবন বা পাবলিক প্লেস থেকে হোডিং ব্যানার খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। খুলে ফেলার পর CEO অফিসে কমপ্লায়েন্স রিপোর্ট জমা দিতে হবে। নির্দেশে পরিষ্কার বলা হয়েছে, আজকের পর কোনও জায়গায় যেন এই ধরনের কোনও পোস্টার বা হোডিং দেখতে পাওয়া না যায়।

Post a Comment