ads

নির্বাচনী মিছিল,সভা সমাবেশের সময় সীমা বেধে দিল কোচবিহার জেলা প্রশাসন I UBG NEWS


কোচবিহার, ১৫ মার্চঃ নির্বাচনী সভা,সমাবেশ ও মিছিলের সময় সীমা বেধে দিল কোচবিহার জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। হাট মিছিলের সময় ৪৫ মিনিট, পথসভা দুইঘন্টা ও জনসভা তিনঘন্টা। আজ কোচবিহার জেলাশাসকের করণে সাংবাদিক সম্মেলন করে একথা জানালেন কোচবিহারের জেলাশাসক তথা নির্বাচনী আধিকারিক কৌশিক সাহা। তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে দুটি সভার মধ্যে এক থেকে তিন ঘণ্টার ব্যবধানে হবে। দেশের সাত দফা নির্বাচনের প্রথম দিনই ১১ এপ্রিল কোচবিহার লোকসভা কেন্দ্রে ভোট। এই কেন্দ্রে ১৮ মার্চ থেকে মনোনয়ন জমা দেওয়া যাবে। 

ওইদিনই বিজ্ঞপ্তি জারি করা হবে। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মার্চ। দোল, চতুর্থ শনিবার ও রবিবার থাকায় ২২,১৩ ও ২৪ মার্চ মনোনয়ন পত্র জমা দেওয়া বন্ধ থাকবে। ২৬ মার্চ মনোনয়ন পত্র পরীক্ষা করা হবে এবং প্রত্যাহারের ধার্য করা হয়েছে ২৮ মার্চ। লোকসভা নির্বাচনকে সামনে রেখে গোটা জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা কে ঢেলে সাজানো হয়েছে। মনোনয়ন জমা নেওয়া ও প্রত্যাহার পর্ব নির্বিঘ্নে পরিচালনা করতে মোতায়েন করা হবে অতিরিক্ত পুলিশ।

কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্তা জানিয়েছেন, নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করা হয়েছে। সিসিটিভি ক্যামেরা লাগিয়ে বাড়ানো হচ্ছে নজরদারি। নাকা চেকিং এর মধ্য দিয়ে তল্লাশি চলছে। ভোটের আগে সমাজবিরোধীদের তালিকা তৈরি করার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

Post a Comment